ডিএসসিএসসি কোর্স সম্পন্ন করা তিন পুলিশ কর্মকর্তা। কোলাজ: পুলিশ নিউজ

ডিএসসিএসসি কোর্স-২০২৩ সম্পন্ন করেছেন পুলিশ সুপার পদমর্যাদার তিন কর্মকর্তা।

গত দুই বছরের ধারাবাহিকতায় এ বছরও বাংলাদেশ পুলিশের তিন কর্মকর্তা মিরপুর সেনানিবাসের সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ (ডিএসসিএসসি) থেকে সফলতার সঙ্গে এ কোর্স সম্পন্ন ও মর্যাদাপূর্ণ পিএসসি সিম্বল অর্জন করেন।

দেশি-বিদেশি সামরিক কর্মকর্তাদের সামরিক কৌশলগত দক্ষতা, সামরিক-বেসামরিক তথা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় সাধন ও সহযোগিতা বৃদ্ধিতে ডিএসসিএসসির ভূমিকা অনস্বীকার্য। এ কোর্স থেকে অর্জিত জ্ঞান ও প্রজ্ঞা, সংকল্প ও পরিকল্পনাকে কাজে লাগাতে পরামর্শ দেন মহামান্য রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন।

মিরপুর সেনানিবাসের শেখ হাসিনা কমপ্লেক্সে ডিএসসিএসসি-২০২৩-এর সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মহামান্য রাষ্ট্রপতি সকল অফিসারকে অভিনন্দন জানান। এ বছর ডিএসসিএসসি কোর্সে ২৫৭ জন অফিসার অংশ নেন।

বাংলাদেশ সেনাবাহিনীর ১৩৬ জন, নৌবাহিনীর ৪৫ জন, বিমানবাহিনীর ২৪ জন এবং বাংলাদেশ পুলিশের তিনজন অফিসার অংশ নেন। এ ছাড়া যুক্তরাষ্ট্র, কুয়েত, কাতার, সৌদি আরব, মালি, নাইজেরিয়াসহ এ রকম বন্ধুপ্রতিম ২৪টি দেশের ৪৯ জন সামরিক কর্মকর্তাও এ কোর্সে অংশ নেন।

কোর্স সম্পন্নকারী বাংলাদেশ পুলিশের তিন কর্মকর্তা হলেন পুলিশ সুপার জয়িতা শিল্পী (টিআর, পুলিশ হেডকোয়ার্টার্স), পুলিশ সুপার মো. রবিউল ইসলাম (পিবিআই, ফরিদপুর) ও পুলিশ সুপার মোহাম্মদ বদরুল আলম মোল্লা (ট্যুরিস্ট পুলিশ হেডকোয়ার্টার্স)।