ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৮তম প্রতিষ্ঠাদিবস ছিল গত শনিবার (১১ ফেব্রুয়ারি)। শুভ উদ্বোধন, বর্ণাঢ্য র‍্যালি, নাগরিক সংবর্ধনা, কেক কাটা, বিশেষ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন ও জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হয় দিবসটি। এর মধ্যে উল্লেখযোগ্য ও প্রশংসিত পরিবেশনা ছিল ডিএমপির প্রথম প্রকাশিত থিম সং ‘জনবান্ধব ডিএমপি, চোখে রাখে প্রতিটি প্রহর…’।

গৌরবময় সেবার পথ চলার ৪৮তম প্রতিষ্ঠাদিবসে থিম সংটির পৃষ্ঠপোষকতা করেছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার), পিপিএম। গানের কথা লিখেছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন ও ইশতিয়াক আহমেদ। সুর করেছেন তানভীর আলম সজীব। কণ্ঠ দিয়েছেন সামিনা চৌধুরী ও তানভীর আলম সজীব। গানটির চিত্রনাট্য পরিচালনা করেছেন মো. ফারুক হোসেন। মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের প্রযোজনায় থিম সংটি নির্মিত হয়েছে।

থিম সংটিতে স্থান পেয়েছে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পুলিশের প্রথম সশস্ত্র প্রতিরোধ থেকে দেশ, মাটি, মা—সবকিছুই। তুলে ধরা হয়েছে রাতের ঢাকায় পুলিশের তৎপরতা, প্রাকৃতিক দুর্যোগে মানবিক পুলিশসহ জনবান্ধব ডিএমপির সব কার্যক্রম।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৪৮তম প্রতিষ্ঠাদিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গানটি শুনে মুগ্ধ হয়েছেন বিভিন্ন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, মাননীয় সংসদ সদস্য, রাজনৈতিক নেতাসহ সব শ্রেণি-পেশার নাগরিক।

এরই মধ্যে থিম সংটি ডিএমপির অফিশিয়াল ভেরিফায়েড ফেসবুক পেজ ও অফিশিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে।