ডিএমপির গোয়েন্দা তেজগাঁও বিভাগের তেজগাঁও জোনাল টিমের অভিযানে গ্রেপ্তার আট ডাকাত। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজধানীতে অভিযান চালিয়ে আট ডাকাতকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা তেজগাঁও বিভাগের তেজগাঁও জোনাল টিম। গত ৩০ জানুয়ারি এই অভিযান পরিচালনা করা হয়।

গ্রেপ্তারকৃত আট ডাকাত হলো দিলিপ ওরফে সোহেল (৪৬), মো. আল আমিন (২৯), নাইম (২৫), মো. বিপ্লব (৩৫), সজিব (২৩), আজাদ (৪৪), জহিরুল (৩৫) ও আল আমিন (৪৬)। তাঁদের কাছ থেকে চারটি চাপাতি, চারটি ছোরা, পাঁচটি লোহার রড, দুটি খেলনা পিস্তল, ছিনতাই করা ১০টি মুঠোফোন, নগদ ৯ হাজার ৮০০ টাকাসহ বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

ডিএমপির গোয়েন্দা তেজগাঁও বিভাগরে ডিসি ওয়াহিদুল ইসলাম এক বিজ্ঞপ্তিতে জানান, গত ২০ জানুয়ারি রাতে রাজধানীর আব্দুলাহপুর, উত্তরা, আশুলিয়া, সাভার, যাত্রাবাড়ী মহাসড়কে একজন চিকিৎসকসহ কয়েকজন ডাকাতির কবলে পড়েন। এরপর ডিএমপির গোয়ান্দা তেজগাঁও জোনাল টিম আমিনবাজার, দিয়াবাড়ী, দারুস সালাম এলাকায় অভিযান চালিয়ে ওই ডাকাতির ঘটনায় জড়িত ডাকাতদের দলনেতাসহ আটজনকে গ্রেপ্তার করেছে। তাঁদের বিরুদ্ধে খুন, ডাকাতি, ছিনতাই, মাদকসহ বিভিন্ন অভিযোগে বিভিন্ন থানায় মামলা রয়েছে।

ডিবির অভিযানে গ্রেপ্তারকৃত ডাকাতদের কাছ থেকে উদ্ধার বিভিন্ন অস্ত্র ও ডাকাতির সরঞ্জাম। ছবি: বাংলাদেশ পুলিশ

গ্রেপ্তারকৃতদের উত্তরা পশ্চিম থানার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আদালত চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন বলে জানান ডিসি ওয়াহিদুল ইসলাম।