সমন্বয় সভায় উপস্থিত ব্যক্তিরা। ছবি: ডিএমপি নিউজ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী ক্রাইম ও ট্রাফিক বিভাগের সঙ্গে সায়েদাবাদ বাস মালিক ও শ্রমিক ইউনিয়নের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে সায়েদাবাদ বাস টার্মিনালের সমিতি ভবনের সামনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন ওয়ারী বিভাগের উপকমিশনার মোহাম্মদ ইকবাল হোসাইন বিপিএম সেবা, ট্রাফিক ওয়ারী বিভাগের উপকমিশনার আক্তার হোসেন বিপিএম সেবা, ডেমরা জোনের সিনিয়র সহকারী কমিশনার মধুসূদন দাস, ট্রাফিক যাত্রাবাড়ী জোনের সহকারী কমিশনার বাহাউদ্দিন ভূঞা, অফিসার ইনচার্জ যাত্রাবাড়ী থানা, পেট্রল ইন্সপেক্টর ডেমরা, ট্রাফিক ইন্সপেক্টর, সায়েদাবাদ বাস টার্মিনাল মালিক সমিতির সভাপতি আজমল উদ্দিন আহম্মেদ সবুর, সাধারণ সম্পাদক আবুল কালাম, ঢাকা জেলা বাস মিনিবাস কোচ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কাজী সেলিম সারোয়ার, উপদেষ্টা রেজাউল করিম রেজাসহ টার্মিনালের শ্রমিক ও বিভিন্ন নেতারা।

সমন্বয় সভায় ওয়ারী বিভাগের উপকমিশনার মোহাম্মদ ইকবাল হোসাইন বিপিএম সেবা বলেন, ‘বর্তমানে চলমান অবরোধে মালিক-শ্রমিক সবাইকে সতর্কভাবে তাঁদের নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। বাসের পেছনের সিটে বসা যাত্রীদের দিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। প্রতিটি গাড়িতে কমপক্ষে তিনজন করে গাড়ির লোক থাকতে হবে। একজন হেলপার সব সময় গাড়ির পেছনের সিটের দিকে রাখতে হবে। নির্দিষ্ট জায়গা থেকে যাত্রী তুলতে হবে। কম দূরত্বের জায়গায় যাতায়াতের জন্য যাত্রী নেওয়া থেকে বিরত থাকতে হবে।’