ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) কর্তব্যরত অবস্থায় আহত ও অসুস্থ ১১৬ জন সদস্যকে চিকিৎসার জন্য ৪৮ লাখ টাকা অনুদান দেওয়া হয়েছে।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক সোমবার (১৭ এপ্রিল) দুপুরে ডিএমপি হেডকোয়ার্টার্সে পুলিশ সদস্যদের মাঝে অনুদানের এ অর্থ তুলে দেন । খবর জাগো নিউজের।

আর্থিক অনুদান প্রদান শেষে ডিএমপি কমিশনার বলেন, আপনারা চিকিৎসার জন্য ১০ থেকে ১৫ লাখ টাকা খরচ করেছেন। সেই তুলনায় আমাদের সাহায্যের পরিমাণ খুবই কম। আমাদের ইচ্ছা থাকলেও আপনাদের চিকিৎসার সম্পূর্ণ অর্থ দিতে পারিনি। তারপরও আমাদের ফান্ড থেকে সর্বোচ্চ সহযোগিতা দেওয়ার চেষ্টা করি। অসুস্থতার গুরুত্ব বিবেচনা করে ২ লাখ টাকা পর্যন্ত অনুদান দিয়ে থাকি। এ ছাড়া ট্রাফিক কল্যাণ তহবিল, পুলিশ হেডকোয়ার্টার্স ও বাংলাদেশ সরকারি কল্যাণ তহবিল থেকে আহত ও অসুস্থদের মাঝে আর্থিক অনুদান দেওয়া হয়।

ডিএমপি কমিশনার আরও বলেন, সুস্থ না থাকলে পৃথিবীর সব সম্পদ আপনার কাছে নিয়ে এলেও এর কোনো মূল্য নেই। তাই আমাদের শরীর সুস্থ রাখা দরকার। সুস্থ থাকার প্রয়োজনীয় নির্দেশনা দেন ডিএমপি কমিশনার।

এ সময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মুহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনার ও বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।