ডিএমপির অর্ধবার্ষিকী ট্রাফিক কনফারেন্সে উপস্থিত কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার) ও অন্য পুলিশ কর্মকর্তারা। ছবি: ডিএমপি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের অর্ধবার্ষিকী ট্রাফিক কনফারেন্স-২০২৩ (জানুয়ারি-জুন) অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার ডিএমপি হেডকোয়ার্টার্সের কনফারেন্স রুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

ডিএমপি নিউজের প্রতিবেদনে জানানো হয়, কনফারেন্সে ট্রাফিক পুলিশ সদস্যদের নানা দিকনির্দেশনা দেন ডিএমপি কমিশনার।

ট্রাফিক বিভাগের পক্ষ থেকে চালানো বিভিন্ন কার্যক্রম, সচেতনতামূলক কর্মসূচি, ট্রাফিকের মামলার পরিসংখ্যানসহ বিভিন্ন পদক্ষেপ কনফারেন্সে উপস্থাপন করেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান।

কনফারেন্সে উপস্থিত ট্রাফিক পুলিশ সদস্যদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, ‘ট্রাফিক জ্যাম রাজধানীর সবচেয়ে বড় সমস্যা। এই ট্রাফিক জ্যাম কমানোর জন্য সরকার ব্যাপক ব্যবস্থা গ্রহণ করেছে। ট্রাফিকের কর্মব্যস্ততার মধ্যেও তারা অনেক সাহসিকতাপূর্ণ কাজ করছে। এ জন্য তাঁদের আমি ধন্যবাদ ও অভিবাদন জানাই।’

তিনি আরও বলেন, ট্রাফিক পুলিশের মূল কাজ হলো যানজট নিয়ন্ত্রণ করা এবং ভবিষ্যতে এই যানজট সহনীয় পর্যায়ে রাখার জন্য নিরলসভাবে কাজ করা।

ওই সময় ডিএমপির অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খন্দকার মহিদ উদ্দিন বিপিএম-বার, অতিরিক্ত কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহাঃ আশরাফুজ্জামান বিপিএমসহ ট্রাফিক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন স্তরের মাঠপর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।