ডিএমপির ওয়ারী থানা-পুলিশের অভিযানে জব্দ হওয়া স্বর্ণালংকার। ছবি: সংগৃহীত

রাজধানীর ওয়ারীর কাপ্তানবাজার এলাকা থেকে লুণ্ঠিত স্বর্ণালংকারসহ আন্তজেলা ডাকাত দলের চার সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী থানা-পুলিশ। খবর ডিএমপি নিউজের।

গ্রেপ্তার আসামিরা হলো মোক্তার হোসেন, সাদেক হোসেন, নাসিমা বেগম ও কাজল। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ৩৮ ভরি স্বর্ণালংকার জব্দ করা হয়। গত রোববার নারায়ণগঞ্জ ও রাজধানীর খিলগাঁওয়ে ধারাবাহিক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

ওয়ারী জোনের অতিরিক্ত উপপুলিশ কমিশনার এস এম শামীম জানান, ৩১ মে স্বর্ণ ব্যবসায়ী মোহাম্মদ আলী ওয়ারী থানায় একটি মামলা করেন। তিনি মামলার এজাহারে উল্লেখ করেন, তাঁর ছোট ভাই জসিম ও দোকানের কর্মচারী মালেক ৩০ মে নারায়ণগঞ্জ থেকে তাঁতীবাজারে যাচ্ছিলেন। কাপ্তানবাজার পৌঁছে জসিম দেখেন, মালেক তাঁর সঙ্গে নেই। মালেকের সঙ্গে ৪০ ভরির বেশি স্বর্ণ ছিল; যার মূল্য প্রায় ৪৫ লাখ টাকা। মালেকের মোবাইলে কল দিলে তা বন্ধ পাওয়া যায়। কিছুক্ষণ পর মালেক কল দিয়ে জসিমকে জানান, ৫/৬ জন ডাকাত তাঁকে কাপ্তানবাজার থেকে জোর করে ঠাটারীবাজার স্টার হোটেলের গলিতে নিয়ে কিল-ঘুষি মেরে স্বর্ণালংকারগুলো ছিনিয়ে নিয়ে গেছে।

তিনি জানান, ক্লুলেস এই ঘটনায় ওয়ারী থানা-পুলিশ ঘটনাস্থল ও আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের অবস্থান শনাক্ত করে তথ্যপ্রযুক্তির সহায়তায় গত রোববার নারায়ণগঞ্জে অভিযান চালিয়ে মোক্তার ও সাদেককে গ্রেপ্তার করে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর খিলগাঁওয়ে অভিযান চালিয়ে নাসিমা বেগম ও কাজলকে গ্রেপ্তার করা হয়। নাসিমা বেগমের বাসা থেকে ডাকাতি হওয়া স্বর্ণের মধ্য থেকে ৩৮ ভরি স্বর্ণ জব্দ করা হয়। গ্রেপ্তার ব্যক্তিরা আন্তজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য।