ডাকাতির কাজে ব্যবহৃত জব্দ করা অস্ত্রসহ বিভিন্ন সরঞ্জাম। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজধানীর তুরাগ থানা এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে ছয়জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-উত্তরা বিভাগ। গত রোববার রাত সাড়ে ১১টার দিকে তুরাগ থানার দিয়াবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাঁদেরকে গ্রেপ্তার করে গোয়েন্দা-উত্তরা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম। খবর ডিএমপি নিউজের।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন শামীম হোসেন বাপ্পী, মো. শামীম, নাদিম মো. মাহিন, তারেক, মোবারক হোসেন ও বেলাল হোসেন। এ সময় তাঁদের হেফাজত থেকে ২টি চাপাতি, ছুরি, ২টি চাকু, ১টি খেলনা পিস্তল, ১টি লোহার হাতুড়ি, ১টি স্ক্রু ড্রাইভার, ২টি লোহার রড ও ‍১টি রশি জব্দ করা হয়।

গোয়েন্দা-উত্তরা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের টিম লিডার মো. ইমরান হোসেন মোল্লা বলেন, কয়েকজন ব্যক্তি তুরাগ থানার দিয়াবাড়ী ১৫ নম্বর সেক্টর ১১ নম্বর সেতুসংলগ্ন বটতলা এলাকায় অস্ত্রসহ ডাকাতি করার উদ্দেশ্যে অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় তাঁদের গ্রেপ্তার করা হয়। তাঁদের বিরুদ্ধে তুরাগ থানায় মামলা দায়ের করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা ঢাকা মহানগরের বিভিন্ন এলাকার পথচারী ও রাস্তায় চলাচলরত গাড়িতে ডাকাতি করতেন। তাঁরা ঘটনার দিন বটতলা এলাকায় ডাকাতি করার জন্য সমবেত হয়েছিলেন বলে স্বীকার করেছেন।