যশোরের ঝিকরগাছায় অচেতন করে চুরির ঘটনায় গ্রেপ্তার দুজন ও উদ্ধারকৃত সরঞ্জাম। ছবি: পুলিশ নিউজ

যশোরের ঝিকরগাছায় অচেতন করে দুর্ধর্ষ চুরির ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের কাছ থেকে স্বর্ণালংকার, মোবাইল ফোনসহ ঘর ভাঙার সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, গত ১০ আগস্ট গভীর রাতে ঝিকরগাছা থানার পটুয়াপাড়া গ্রামে জনৈক আশিকুলের বাড়িতে অজ্ঞাতনামা চোর চক্র খাবারের সঙ্গে চেতনানাশক ওষুধ মিশিয়ে বাড়ির সবাইকে অচেতন করে ঘর থেকে ১ ভরি ৮ আনা ওজনের স্বর্ণালংকার, নগদ ১ লাখ ৬০ হাজার টাকা ও ১টি ডিসকভার মোটরসাইকেল চুরি করে। বিষয়টি আশিকুল ডিবি পুলিশকে অবহিত করে খোঁজাখুজি অব্যাহত রাখে। ডিবির এলআইসি শাখার কনস্টেবল আব্দুল বাতেনের দূরদর্শিতা ও তথ্যপ্রযুক্তির সহযোগিতায় চোর চক্রকে শনাক্ত করলে আশিকুল বাদী হয়ে ঝিকরগাছা থানায় এজাহার করেন।

এর পরিপ্রেক্ষিতে ডিবির এলআইসি টিমের এসআই মফিজুল ইসলাম, পিপিএম, শফি আহম্মেদ রিয়েল, কনস্টেবল আবদুল বাতেন ও ঝিকরগাছা থানার তদন্তকারী কর্মকর্তা এসআই বকতিয়ার আলীর সমন্বয়ে একটি টিম শুক্রবার যশোরের কোতোয়ালি থানা ও সাতক্ষীরার কালীগঞ্জ থানা এলাকায় অভিযান চালায়। এর পরিপ্রেক্ষিতে চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে এক ভরি এক আনা স্বর্ণালংকার, একটি মোবাইল ফোনসহ চুরির কাজে ব্যবহৃত বিভিন্ন আলামত জব্দ করা হয়।