প্রতীকী ছবি

বিয়ের প্রলোভন দেখিয়ে এক গৃহবধূর নগ্ন ভিডিও ধারণ করে ব্ল্যাকমেল করছিলেন মাহমুদ মুন্না (২৫) নামের এক যুবক। ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে রবিবার (১৯ সেপ্টেম্বর) রাতে বগুড়ার শেরপুর প্লাজার সামনে থেকে আসামিকে গ্রেপ্তার করে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল।

এ সময় আসামির কাছ থেকে একটি স্মার্টফোন, দুটি সিম কার্ড এবং একটি মেমোরি কার্ড জব্দ করা হয়। গ্রেপ্তার মুন্না পুণ্যাতলা শ্রীরামপুর গ্রামের বাসিন্দা।

পুলিশ জানায়, শেরপুরের একটি মোবাইলের দোকানে ভুক্তভোগীকে প্রথম দেখাতেই পছন্দ করেন মুন্না। পরে গোপনে ভুক্তভোগীর ফেসবুক আইডি সংগ্রহ করে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠান। পরবর্তীকালে তাঁরা একে অপরের সঙ্গে কথা বলা শুরু করেন। একপর্যায়ে তাঁদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সম্পর্কের একপর্যায়ে ভুক্তভোগীকে বিয়ের প্রলোভন দেখিয়ে গোপন ছবি ও ভিডিও দাবি করেন মুন্না।

প্রথমে রাজি না হলেও একপর্যায়ে মুন্নার বিয়ের প্রলোভনে আশ্বস্ত হয়ে আপত্তিকর অবস্থায় ভিডিও কলে আসতে রাজি হন ভুক্তভোগী। এই সুযোগে স্ক্রিন রেকর্ডারের মাধ্যমে আপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করে রাখেন মুন্না। পরে সেই ভিডিও ও ছবি ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ভুক্তভোগীকে শারীরিক সম্পর্ক করতে ব্ল্যাকমেল করতে থাকেন। প্রতিকার পেতে ভুক্তভোগী বগুড়া ডিবি পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।

পরে ডিবি পুলিশের সাইবার টিম তথ্যপ্রযুক্তির সাহায্যে শেরপুর থেকে মুন্নাকে গ্রেপ্তার করে। তাঁর মোবাইল ফোনে একাধিক নারীর নগ্ন ছবি পাওয়া গেছে।

বগুড়া জেলা পুলিশ জানায়, আসামি মুন্নার বিরুদ্ধে শেরপুর থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।