জয়পুরহাটে পুলিশের অভিযানে গ্রেপ্তারকৃত মোটরসাইকেল চোরচক্রের সদস্যরা। ছবি: বাংলাদেশ পুলিশ

জয়পুরহাটে জেলা পুলিশ অভিযান চালিয়ে আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তারকৃত চারজন হলেন মো. তুহিন হোসেন (২১), মো. নাদিম হাসান (১৯), মো. লাবিব হাসান (২০) ও মো. শাওন (২৫)।

জেলা পুলিশ জানায়, গত ৩০ জানুয়ারি সন্ধ্যায় জয়পুরহাট সদর থানার ধানমন্ডি পূর্ববাজার এলাকা থেকে গোলাম মর্তুজা নামের একজনের একটি মোটরসাইকেল চুরি হয়। এ ঘটনায় তিনি জয়পুরহাট থানায় মামলা করেন। এরপর পুলিশের একটি দল পাঁচবিবি থানা এলাকায় অভিযান চালিয়ে তুহিন ও নাদিমকে গ্রেপ্তার করে। এ সময় তাঁদের কাছ থেকে চুরি হওয়া মোটরসাইকেলটি উদ্ধার করা হয়। তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে লাবিব ও শাওনকে (২৫) একই থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

আসামিদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, গ্রেপ্তারকৃত ওই চারজনসহ অজ্ঞাতনামা ১০-১২ জনের একটি চক্র জয়পুরহাট সদর থানাসহ বিভিন্ন থানা এলাকা থেকে মোটরসাইকেল চুরি করে দেশের বিভিন্ন স্থানে দীর্ঘদিন ধরে বিক্রি করে আসছে। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে মোটরসাইকেল চুরির দুটি মাস্টার কি জব্দ করা হয়েছে।

জেলা পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত আসামী নাদিমের বিরুদ্ধে আগে থেকে দুটি, লাবিবের বিরুদ্ধে দুটি এবং শাওনের বিরুদ্ধে অপহরনের একটি মামলা রয়েছে। তাঁরাসহ অজ্ঞাতনামা মোটরসাইকেল চোরেরা জয়পুরহাট শহরের জনবহুল স্থানে, বেসরকারি বিভিন্ন হাসপাতাল, ক্লিনিক, শপিংমল ও মার্কেটের সামনে অবস্থান করে মোটরসাইকেলচালকের অবস্থান ও গতিবিধি লক্ষ্য করে মাস্টার কি দিয়ে কয়েক মুহূর্তের মধ্যে মোটরসাইকেল চুরি করে। অজ্ঞাতনামা আসামি ও চুরি হওয়া মোটরসাইকেলগুলো উদ্ধারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।