জব্দ করা জাল সার্টিফিকেট ও ভুয়া জাতীয় পরিচয়পত্র। ছবি : ডিএমপি নিউজ

রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে জাল সার্টিফিকেট, ভুয়া জাতীয় পরিচয়পত্র, জাল দলিলাদি তৈরির সরঞ্জামাদিসহ একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ।

তাঁর নাম মো. শরিফুল ইসলাম। খবর ডিএমপি নিউজের।
গতকাল বুধবার (১৩ অক্টোবর) রাত ৮টা ১৫ মিনিটে হাজারীবাগ থানার আশরাফুল এন্টারপ্রাইজের দোকানে অভিযান চালিয়ে শরিফুলকে গ্রেপ্তার করে সংঘবদ্ধ অপরাধ, গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিম।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা তেজগাঁও বিভাগের সহকারী পুলিশ কমিশনার হাসান মুহাম্মদ মুহতারিম বলেন, হাজারীবাগ থানার আশরাফুল এন্টারপ্রাইজের কম্পিউটার দোকানের মধ্যে জাল সার্টিফিকেট ও ভুয়া জাতীয় পরিচয়পত্র তৈরি করে বিক্রি করা হয় বলে তথ্য পাওয়া যায়। এমন তথ্যের ভিত্তিতে উক্ত স্থানে অভিযান চালিয়ে শরিফুলকে গ্রেপ্তার করা হয়
তিনি বলেন, এ সময় তাঁর কাছ থেকে ১৫টি জাল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, ১৭টি ভুয়া জাতীয় পরিচয়পত্র, ১টি কম্পিউটার মনিটর, ১টি কালার প্রিন্টার, জাল দলিলাদি তৈরির কাগজ ও কালি জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে হাসান মুহাম্মদ মুহতারিম বলেন, শরিফুল তাঁর দোকানে কম্পিউটার ও লেমিনেটিং মেশিনের মাধ্যমে জাল সার্টিফিকেট ও ভুয়া জাতীয় পরিচয়পত্র তৈরি করে বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রি করে জালিয়াতির মাধ্যমে প্রতারণা করে আসছিলেন।

গ্রেপ্তার আসামির বিরুদ্ধে হাজারীবাগ থানায় মামলা হয়েছে বলেও জানান গোয়েন্দার এই কর্মকর্তা।