‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠানে বক্তব্য দেন এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) মো. শফিকুল ইসলাম। ছবি : এসএমপি

সিলেটের জালালাবাদ থানার চলতি বছরের জানুয়ারি মাসের ‘ওপেন হাউজ ডে’ আজ শনিবার (১৫ জানুয়ারি) বেলা ১১টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হয়েছে।

এসএমপির অফিশিয়াল ফেসবুক পেজের এক পোস্টে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) মো. শফিকুল ইসলাম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এসএমপির উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. আজবাহার আলী শেখ পিপিএম, সহকারী পুলিশ কমিশনার জালালাবাদ থানা মো. সামসুদ্দীন ভূঁইয়া, অফিসার ইনচার্জ জালালাবাদ থানা মো. নাজমুল হুদা খানসহ বিভিন্ন বিট এলাকার কমিউনিটি পুলিশিং সদস্য, জালালাবাদ থানা এলাকার জনপ্রতিনিধি, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিরা।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠানের শুরু হয়। পরে এলাকার স্থানীয় জনসাধারণ, জনপ্রতিনিধি, রাজনৈতিক প্রতিনিধি ও সাংবাদিকেরা পুলিশের কার্যক্রম ও এলাকার নাগরিক সমস্যা নিয়ে তাঁদের বক্তব্য অতিরিক্ত পুলিশ কমিশনারের সামনে তুলে ধরেন।

অনেকে পুলিশের সাম্প্রতিক কর্মকাণ্ডের প্রশংসার পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক সমস্যা, দলগত মোটরসাইকেল মহড়া, কিশোর অপরাধ দমন, পুলিশি টহল বৃদ্ধি সম্পর্কে বক্তব্য দেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে অতিরিক্ত পুলিশ কমিশনার স্থানীয় জনসাধারণের প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। বক্তব্যের শুরুতেই তিনি এলাকাবাসীর কাছে বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে জানতে চান।

উপস্থিত সবাই জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি আগের তুলনায় অনেক ভালো হয়েছে।

এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, ‘আইনশৃঙ্খলা পরিস্থিতি একসঙ্গে পুরোপুরি ভালো করা সম্ভব নয়, আইনশৃঙ্খলা সম্পূর্ণরূপে ভালো করতে হলে আমাদের বদলাতে হবে।’

তিনি আরও বলেন, স্থানীয় জনগণের প্রত্যক্ষ সহযোগিতা ছাড়া মাদক ও জুয়ার মতো অপরাধ পুরোপুরি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। এই বিষয়ে সবার সহযোগিতা ও এগিয়ে আসার আহ্বান জানান। প্রতি মাসের ১৫ তারিখে জালালাবাদ থানা প্রাঙ্গণে ‘মাসিক ওপেন হাউজ ডে’ কার্যক্রম অনুষ্ঠিত হবে জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন তিনি।