গ্রেপ্তার আবদুল মোমিন। ছবি: সংগৃহীত

জামিন পেয়ে কারাগার থেকে বের হয়ে আট বছর পালিয়ে ছিলেন আবদুল মোমিন (৫৫) এবং তাঁর স্ত্রী কোহিনুর বেগম (৪৫)। অবশেষে ফেনী জেলা পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন ১৭ মামলার ওই আসামি ও তাঁর স্ত্রী।

দুজনের বাড়ি ফেনীর সোনাগাজী উপজেলার সদর ইউনিয়নের চর খোয়াজ গ্রামে। কোহিনুর একটি মামলার আসামি।

রোববার বিকেলে ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়ক এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয় বলে সোনাগাজী মডেল থানার ওসি মোহাম্মদ সাজেদুল ইসলাম জানান। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের।

চেক জালিয়াতি, অর্থ আত্মসাৎ ও প্রতারণার দুটি মামলায় ২০১২ সালে আবদুল মোমিনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ। পরে জামিনে বের হয়ে তিনি স্ত্রীকে নিয়ে আত্মগোপনে চলে যান।

সোনাগাজী মডেল থানার এসআই মো. জাহাঙ্গীর আলম বলেন, ২০১২ থেকে ২০১৫ সাল পর্যন্ত সময়ে চেক জালিয়াতি, অর্থ আত্মসাৎ ও প্রতারণার ১৭টি মামলা হয় আবদুল মোমিনের বিরুদ্ধে। তাঁর স্ত্রী কোহিনুর বেগমের বিরুদ্ধে একটি মামলা হয়।

এর মধ্যে ২০১৪ সালে আদালত মোমিনকে তিনটি মামলায় ৬ মাসের কারাদণ্ড ও অর্থদণ্ড দেন। অন্য মামলাগুলোতেও স্বামী ও স্ত্রী দুজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

এসআই জাহাঙ্গীর আলম বলেন, “মোমিন প্রায়ই স্থান পরিবর্তন করায় তাঁকে আটক করতে পুলিশের বেগ পেতে হয়েছে।”

সোমবার মোমিন ও তাঁর স্ত্রীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে বলে সোনাগাজী মডেল থানার ওসি মোহাম্মদ সাজেদুল ইসলাম জানান।