জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে সুনামগঞ্জ জেলা পুলিশ।

আজ ১৫ আগস্ট সকাল ১০টায় পুলিশ সুপার সুনামগঞ্জের জাদুঘর প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান জেলার পুলিশ সুপার মোহাম্মদএহ্সান শাহ্।

শ্রদ্ধা নিবেদনের সময় সুনামগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) জাকির হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহিদুল ইসলাম খান, সুনামগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী, জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ নন্দন কান্তি ধরসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে বেলা ১১টায় সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী। সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহ্ম্মদ এহ্সান শাহ্।

সভায় স্বাধীনতার মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে কিছু বিপথগামী সেনাসদস্যের নির্মম বুলেটের আঘাতে নিহত বঙ্গবন্ধু পরিবারের সদস্যসহ সকল শহীদকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয় এবং তাঁদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

এ সময় জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে বাদ জোহর সুনামগঞ্জ জেলা পুলিশ লাইনস জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকল শহীদ সদস্যের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ জেলার সকল পদমর্যাদার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।