জাতির পিতার ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বরিশাল আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজিত আলোচনা সভায় অতিথিরা। ছবি: এপিবিএন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বরিশাল আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) বরিশালের আয়োজনে ত্রিশ গোডাউন সংলগ্ন বটতলায় চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি ১০ এপিবিএন বরিশালের কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বিপিএম-সেবা ও সভাপতি উপ-অধিনায়ক (পুলিশ সুপার) মোল্লা আজাদ হোসেন পিপিএম-সেবা। ছবি: এপিবিএন

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ১০ এপিবিএন বরিশালের কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বিপিএম-সেবা ও সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন উপ-অধিনায়ক (পুলিশ সুপার) মোল্লা আজাদ হোসেন পিপিএম-সেবা।

প্রধান অতিথির বক্তব্যে সম্মানিত কমান্ডিং অফিসার জাতির পিতার জীবন থেকে শিক্ষা গ্রহণ করে আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রত্যেককে কাজ করার আহবান জানান। সভাপতির বক্তব্যে উপ-অধিনায়ক জাতির পিতার আদর্শ ধারণ করে উপস্থিত শিক্ষার্থীদের কাজ করার পরামর্শ প্রদান করেন।

পরবর্তীতে প্রধান অতিথি চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে উপস্থিত শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথিদের নিয়ে কেক কাটেন।

এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এএসপি (এ্যাডজুটেন্ট) মো. মাহমুদুল হাসান চৌধুরী, এএসপি (ট্রেনিং অ্যান্ড স্পোর্টস ) সাবিহা মেহেবুবা, এএসপি (অপস অ্যান্ড ইন্টেলিজেন্স) উজ্জ্বল কুমার দেসহ অন্য পুলিশ সদস্যবৃন্দ এবং আর্মড পুলিশ পাবলিক স্কুল, বরিশালের সম্মানিত শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ।

এর আগে জুমার নামাজের পর কমান্ডিং অফিসার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞার নির্দেশনায় ১০ এপিবিএন জামে মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত এবং জাতির শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। ছবি: এপিবিএন

এর আগে জুমার নামাজের পর কমান্ডিং অফিসার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বিপিএম-সেবার নির্দেশনায় ১০ এপিবিএন জামে মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত এবং জাতির শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। মোনাজাত শেষে উপস্থিত মুসল্লিদের মধ্যে তবারক বিতরণ করা হয়।