শান্তিপূর্ণ গণতান্ত্রিক পরিবেশ ও স্থিতিশীলতা বজায় থাকায় দেশের আর্থসামাজিক অবস্থার ব্যাপক উন্নয়ন সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জাতির পিতার পররাষ্ট্রনীতি মেনেই এগিয়ে যাচ্ছে দেশ।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপনের আলোচনায় আজ রোববার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মন্ত্রিপরিষদ বিভাগ এই আলোচনা সভার আয়োজন করে। খবর ইন্ডিপেনডেন্ট অনলাইনের।

মাননীয় প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার পররাষ্ট্রনীতি মেনেই এগিয়ে যাচ্ছে দেশ। আওয়ামী লীগ সরকার সংঘাত চায় না। চায় মানুষের উন্নয়ন। জনগণই সব ক্ষমতার উৎস, বঙ্গবন্ধুর এই নীতি বিশ্বাস করেই কাজ করা হচ্ছে।

উন্নয়নের পথে বাংলাদেশের অভিযাত্রা অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেন মাননীয় প্রধানমন্ত্রী। সরকারপ্রধান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তি পদক চালু করা হবে।

মাননীয় প্রধানমন্ত্রী বলেন, ছাত্রজীবন থেকে তিনি নির্যাতিত মানুষের পাশে ছিলেন, সেই ১৯৪৩ সালে দুর্ভিক্ষে ছাত্র শেখ মুজিব মানুষের পাশে ছিলেন। ৪৫ সালে দাঙ্গার সময় নিজের জীবনের ঝুঁকি নিয়ে শেখ মুজিব দাঙ্গায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়ে ছিলেন। সব সময় তিনি শান্তির পথে ছিলেন। শান্তির কথাই তিনি বলে গেছেন।

এর আগে বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদকপ্রাপ্তির ৫০ বছর উপলক্ষে স্মারক ডাকটিকিট অবমুক্ত করেন প্রধানমন্ত্রী।