রাজধানীর পল্লবীতে হ্যাভিলি প্রপার্টিজ লিমিটেডের জমি দখলকে কেন্দ্র করে চাঞ্চল্যকর শাহিনউদ্দিন হত্যা মামলার পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঢাকা মেট্রো (উত্তর) ।

২ জুন রাতে শফিকুল ইসলাম শফিক নামের ওই আসামিকে গ্রেপ্তার করা হয়।

ভিকটিমের মা আকলিমা (৬০) ২০২১ সালের ১৭ মে রাজধানীর পল্লবী থানায় হাজির হয়ে এজাহার দাখিল করেন যে, ১৬ মে তার ছেলে শাহিনুদ্দিনকে (৩৩) হ্যাভিলি প্রপার্টিজের জমি দখল নিয়ে বিরোধের জেরে নৃশংসভাবে হত্যা করা হয়েছে।

তিনি এজাহারে মো. আউয়াল(৫০), আবু তাহের, সুমন ও টিটুসহ অজ্ঞাতনামা ১৪/১৫ জনকে আসামি করেন।

এই এজাহারের ভিত্তিতে পল্লবী থানার অফিসার ইনচার্জ মামলার তদন্তভার এসআই (নিরস্ত্র) জহির উদ্দিন আহম্মেদের কাছে অর্পন করেন। পরবর্তীতে ঢাকা মহানগর গোয়েন্দা বিভাগের পল্লবী জোনাল টিমের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) সৈয়দ ইফতেখার হোসেন মামলাটি তদন্ত করেন।

তদন্তকালে তার হাতে গ্রেপ্তার ৮ (আট) জন আসামি আদালতে স্বেচ্ছায় ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান দেন।

যাবতীয় কার্যক্রম গ্রহণ শেষে পল্লবী থানা ১৫ জন আসামির বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করেন। মামলার বাদী তদন্তে অসন্তোষক প্রকাশ করে আদালতে পুনঃ তদন্ত চেয়ে নারাজীর আবেদন করেন।

এই নারাজীর আবেদনের প্রেক্ষিতে আদালত মামলাটি অধিকতর তদন্তের জন্য অ্যাডিশনাল আইজিপি, পিবিআই, ধানমন্ডি, ঢাকাকে নির্দেশ প্রদান করলে যথাযথ কর্তৃপক্ষের নির্দেশে তদন্তকারী কর্মকর্তা হিসাবে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোঃ মনির হোসেনকে নিয়োগ করা হয়।

অ্যাডিশনাল আইজিপি, পিবিআই বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর সঠিক তত্ত্বাবধান ও দিক-নির্দেশনায় এবং পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এর বিশেষ পুলিশ সুপার মো.ক জাহাঙ্গীর আলম, বিপিএম-সেবার নিবিড় তদারকিতে পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এর পুলিশ পরিদর্শক(নিরস্ত্র) মো. মনির হোসেন ও তার টিম শাহিন উদ্দিন হত্যা মামলার আসামি মো. শফিকুল ইসলাম ওরফে শফিককে (২৭) গত ২ জুন রাত দেড়টায় পল্লবী থানাধীন কালসী এল,পি,জি, গ্যাস পাম্পের সামনে রাস্তার উপর থেকে গ্রেপ্তার করে।

আদালতের আদেশে পুলিশ রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হলে আসামি ওই হত্যাকাণ্ড সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেন।

জিজ্ঞাসাবাদ সাপেক্ষে আজ ৫ জুন আসামিকে জেলহাজতে পাঠানো হয়।