কুমিল্লা পুলিশ লাইনস মাঠে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে বাংলাদেশ পুলিশ যে সাফল্য অর্জন করেছে, বিশ্ববাসী তার স্বীকৃতি দিয়েছে বলে মন্তব্য করেছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মোসাররাত জাঁহা চৌধুরী, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। ছবি : বাংলাদেশ পুলিশ

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে কুমিল্লা পুলিশ লাইনস মাঠে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির আলোকে বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যরা অবিচল আস্থার সঙ্গে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে দায়িত্ব পালন করে যাচ্ছে। হলি আর্টিজেনের পর বাংলাদেশে আর তেমন বড় ধরনের জঙ্গি হামলার ঘটনা ঘটেনি। আমরা জঙ্গিবাদকে সম্পূর্ণ নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি। আমরা সব সময় জঙ্গিদের চেয়ে এক ধাপ এগিয়ে থাকি। জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে বাংলাদেশ পুলিশ যে সাফল্য অর্জন করেছে, বিশ্ববাসী তার স্বীকৃতি দিয়েছে।

বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এর উদ্বোধন করছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আমাদের চাকরির অভিজ্ঞতা ও প্রশিক্ষণকে কাজে লাগিয়ে যে কোনো পরিস্থিতি মোকাবেলার প্রস্তুতি আমাদের রয়েছে। আমরা অতীতেও দেশের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে পেরেছি, আগামী দিনেও পারব।

পুলিশপ্রধান বলেন, বাংলাদেশ পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি খেলাধুলায়ও পারদর্শী। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন খেলায় বাংলাদেশ পুলিশের সদস্যরা সাফল্যের স্বাক্ষর রাখছেন। খেলাধুলার সঙ্গে দেহমনের সুস্থতা জড়িত, যা পেশাগত উৎকর্ষ সাধনে জরুরি। বাংলাদেশ পুলিশের খেলোয়াড়রা নব উদ্যমে নতুন প্রেরণায় আরও সাফল্য দেখিয়ে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

মশালে আগুন জ্বালিয়ে দিচ্ছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

আইজিপি বলেন, শিক্ষা, শিল্প, সাহিত্য ও সংস্কৃতির পাদপীঠ কুমিল্লা। বায়ান্নর ভাষা আন্দোলন, আগরতলা ষড়যন্ত্র মামলা, ঊনসত্তরের আন্দোলনসহ জাতীয় পর্যায়ের সব আন্দোলনে কুমিল্লার রাজনৈতিক নেতৃবৃন্দ ভূমিকা পালন করেছেন। কুমিল্লাবাসীর সহযোগিতায় এখানকার আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু ও স্বাভাবিক রয়েছে।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মোসাররাত জাঁহা চৌধুরী, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, সরকারি-বেসরকারি কর্মকর্তাগণ, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় আইজিপি ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন।

সন্ধ্যায় আইজিপি কুমিল্লা জেলা পুলিশ আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য দেন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন ।