গ্রেপ্তারের প্রতীকী

কুমিল্লার চৌদ্দগ্রাম থানার পুলিশ চোরাই গরু বিক্রি করার সময় হাতেনাতে তিনজনকে গ্রেপ্তার করেছে।

৩০ আগস্ট চৌদ্দগ্রাম থানা-পুলিশ গোপন সূত্রে জানতে পারে, ওই থানাধীন ৬ নং ঘোলপাশা ইউনিয়নের সৈয়দপুর এলাকার ড্রাইভার হোটেলের বিপরীত পাশে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকামুখী লেনের পশ্চিম পাশে মো. আলমের গরুর খামারে পার্শ্ববর্তী জেলা নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, চট্টগ্রামের বিভিন্ন স্থানের চোর চক্রের কাছ থেকে অল্প দামে গরু কিনে এনে বেশি দামে বিক্রি করার জন্য দুই দিন ধরে কিছু ব্যক্তি অবস্থান করছেন।

চৌদ্দগ্রাম থানার এসআই মোহাম্মদ আলমগীর বিষয়টি ঊধ্বর্তন কর্তৃপক্ষকে অবহিত করেন। এরপর রাত ১টা ৪৫ মিনিটে থানার একটি চৌকস টিম ঘটনাস্থলে উপস্থিত হওয়া মাত্র ৭/৮ জন ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টার সময় তাঁদের মধ্য থেকে ৩ জনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন মো. নাছির উদ্দিন বালি (৬৩), মো. সানি চৌধুরী ওরফে আকাশ (৩০) ও মো. জাহাঙ্গীর আলম (৪৮)। এ সময় তাঁদের হেফাজত থেকে ৭টি গরু জব্দ করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে তাঁরা স্বীকার করেন, দীর্ঘদিন ধরে লক্ষ্মীপুরের দিদারসহ তাঁদের অজ্ঞাতনামা ব্যক্তিদের সহায়তায় নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম জেলার বিভিন্ন স্থানের চোর চক্রের কাছ থেকে অল্প দামে চোরাই গরু কিনে লোকচক্ষুর অন্তরালে কথিত খামারে ১/২ দিন রেখে সুবিধাজনক বিক্রেতাদের কাছে বেশি দামে বিক্রয় করেন।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানায় এজাহার দায়ের করলে তা মামলা হিসেবে গ্রহণ করা হয়।