যশোরের চৌগাছা থানা প্রাঙ্গণে ওপেন হাউজ ডেতে উপস্থিত পুলিশ সদস্যসহ সংশ্লিষ্টরা। ছবি: পুলিশ নিউজ

‘দক্ষ পুলিশ সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে যশোরের চৌগাছা থানার আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে।

থানা প্রাঙ্গণে বুধবার বেলা ১১টার দিকে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিতে ওপেন হাউজ ডে হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোরের পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ারদার।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং পবিত্র গীতা পাঠ করা হয়। অনুষ্ঠানে পুলিশ সুপার উপস্থিত সর্বসাধারণের সঙ্গে থানা এলাকার সার্বিক পরিস্থিতি নিয়ে মুক্ত আলোচনা করেন।

ওই সময় তিনি এলাকার সর্বসাধারণকে কোনো ধরনের সমস্যার সম্মুখীন হতে হয় কি না, আইনশৃঙ্খলা বিষয়ে কারও কোনো অভিযোগ আছে কি না, কাউকে অযথা পুলিশি হয়রানির শিকার হতে হয় কি না, মাদক, চাঁদাবাজ, দুষ্কৃতিকারীদের উৎপাত আছে কি না, তা নিয়েও মুক্ত আলোচনা করেন।

অনুষ্ঠানে উপস্থিত জনসাধারণ তাঁদের মতামত ব্যক্ত করেন এবং তাঁদের সমস্যার কথা তুলে ধরেন। পুলিশ সুপার অত্যন্ত মনোযোগ দিয়ে বিষয়গুলো শোনেন এবং দ্রুত পদক্ষেপ গ্রহণের ব্যাপারে আশ্বস্ত করেন।

এসপি বলেন, ‘এখানে সরবে কিংবা নীরবে কোনো অবস্থাতেই চাঁদাবাজি করা যাবে না। একই সঙ্গে মাদক কিংবা চাঁদাবাজির সঙ্গে কোনো পুলিশ সদস্য জড়িত থাকলে তাঁর বিরুদ্ধে সর্বোচ্চ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

তিনি বলেন, ‘যশোর জেলায় কোনো সন্ত্রাস, মাদক, অস্ত্রের গডফার থাকবে না। এই সকল অপরাধীদের সঙ্গে যশোর পুলিশের কোনো সখ্য নেই। যশোর পুলিশ জনগণের জানমালের রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।’

এসপি আসন্ন শারদীয় দুর্গোৎসব উদযাপনকে কেন্দ্র করে আরও বেশি সতর্ক থাকতে বলেন এবং যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে, তাহলে জেলা পুলিশ তাকে কঠোরভাবে প্রতিহত করবে বলে হুঁশিয়ারি দেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন যশোর ‘ক’ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বেলাল হোসাইন। এতে সভাপতিত্ব করেন চৌগাছা থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম সবুজ।