লালবাগ থানা-পুলিশের অভিযানে চোর চক্রের ছয় সদস্য গ্রেপ্তার হওয়ার পাশাপাশি ১০টি মোটরসাইকেল উদ্ধার হয়েছে। ছবি: পুলিশ নিউজ

মোটরসাইকেল চুরির ঘটনায় রাজধানীর লালবাগ থানায় করা মামলার ৬ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

অভিযানে উদ্ধার করা হয়েছে ১০টি চোরাই মোটরসাইকেল।

পুলিশের লালবাগ জোনের সহকারী কমিশনার আশফাক আহমেদ রোববার জানান, ২০২২ সালের ২২ সেপ্টেম্বর লালবাগ থানায় মোটরসাইকেল চুরির মামলা করেন আবু সালাম। এর পরিপ্রেক্ষিতে পুলিশের চৌকস দল অভিযানে নেমে সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে ও তথ্যপ্রযুক্তির সহায়তা নিয়ে শুরুতে রাজধানীর হাজারীবাগ ও রাজবাড়ীর বালিয়াকান্দি থেকে রাজিব হোসেন ওরফে শেখ রাসেল (২২) ও রাকিবুল ইসলাম ওরফে রাকিব (২২) নামের দুজনকে গ্রেপ্তার করে।

তিনি আরও জানান, দুজনের তথ্যের ভিত্তিতে রাজবাড়ীর বালিয়াকান্দির ছোট ঘিকমলা গ্রাম থেকে নীল রঙের টিভিএস আরটিআর মোটরসাইকেলটি উদ্ধার করা হয়। মোটরসাইকেলটি পরবর্তী সময়ে শনাক্ত করেন বাদী।

পুলিশ জানায়, গ্রেপ্তার চক্রের হোতা রাজিবের দেওয়া তথ্যের ভিত্তিতে শরীয়তপুরের জাজিরা থানা থেকে দেলোয়ার হোসেন ওরফে দিলু ওরফে নয়ন (২২), রাজবাড়ীর কালুখালী থানা থেকে বিপুল শেখ (২৯) ও জাহিদুল ইসলাম (৩৩) এবং ফরিদপুরের কোতোয়ালি থানা থেকে আরিফ খানকে (২২) গ্রেপ্তার করে।

গ্রেপ্তার আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তাঁরা ঢাকা শহরের বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি করে সেগুলো ফরিদপুর, শরীয়তপুর, রাজবাড়ীসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রয় করে। চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় করার জন্য তাঁদের একটি চোরাই মোটরসাইকেল ব্যবসায়ী চক্র রয়েছে।

আসামিদের হেফাজত থেকে ১০টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।