রাজধানীর মুগদা এলাকায় অভিযান চালিয়ে চোরাই RAV4 গাড়িসহ দুজনকে গ্রেপ্তার করেছে মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা-উত্তরা বিভাগ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. মঞ্জু হোসেন ও মো. মামতেজ বেপারী। খবর ডিএমপি নিউজের।

অভিযানে নেতৃত্ব দেওয়া ডিবি-উত্তরার সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার বাহা উদ্দীন ভূঁঞা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার ঢাকা মহানগরীতে বিশেষ অভিযান পরিচালনাকালীন তথ্য আসে, মুগদা এলাকায় চোরাই গাড়ি বেচাকেনা হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে সঙ্গীয় ফোর্সসহ ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় দেখা যায়, বিকেল সাড়ে পাঁচটার দিকে টিটিপাড়া মোড়-সংলগ্ন বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামের সামনে পাকা রাস্তায় বেশ কয়েক ব্যক্তি গাড়ি কেনা-বেচার জন্য অবস্থান করছেন। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে কয়েকজন পালিয়ে গেলেও মঞ্জু ও মামতেজকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের হেফাজত থেকে একটি টয়োটা এসইউভি RAV4 মডেলের একটি প্রাইভেট কার উদ্ধার করা হয়। যার নম্বরপ্লেটে লেখা রেজিস্ট্র্রেশন নম্বর ঢাকা মেট্র্রো-হ-১৩-৩৪১১ ও চেসিস নাম্বার ZCA26-0066803।

উদ্ধার করা গাড়িটির প্রয়োজনীয় কাগজপত্র গ্রেপ্তার ব্যক্তিরা দেখাতে পারেননি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, আসামিরা তাঁদের সহযোগীদের সহায়তায় ঢাকা শহরের বিভিন্ন স্থান থেকে গাড়ি চুরি করে পুরাতন গাড়ি বিক্রির আড়ালে এসব চোরাই গাড়ি বিক্রি করে বলে স্বীকার করেছেন।

ডিএমপির মুগদা থানায় দায়ের করা মামলায় আসামিদের আদালতে পাঠানো হয়েছে বলেও জানান গোয়েন্দা এই পুলিশ কর্মকর্তা।