কুড়িগ্রামের নাগেশ্বরী থানার অভিযানে চোরাইকৃত পাম্পসহ গ্রেপ্তার দুজন। ছবি: পুলিশ নিউজ

কুড়িগ্রামের নাগেশ্বরীতে কৃষকের জমিতে পানি দেওয়ার কাজে ব্যবহৃত শ্যালো পাম্প চুরির দুই হোতাকে চোরাই মালামাল বিক্রির সময় হাতেনাতে গ্রেপ্তার করেছে থানা-পুলিশ।

৯ জানুয়ারি নাগেশ্বরী থানাধীন টুপিমারি এলাকার মো. আমিনুল ইসলামের জমিতে সেচ দেওয়ার শ্যালো পাম্প তাঁর জমির পাশে মেশিনঘর থেকে তালা ভেঙে চুরি হয়। পরবর্তী সময়ে নাগেশ্বরী থানা-পুলিশ চুরির সংবাদ পেয়ে তাৎক্ষণিকভাবে চোরাই মালামাল উদ্ধার, চোর চক্রকে গ্রেপ্তারে গোপন তথ্য সংগ্রহসহ বিভিন্ন ভাবে অনুসন্ধান করতে থাকে।

এমন বাস্তবতায় ২৭ জানুয়ারি নাগেশ্বরী থানাধীন ভিতরবন্দ এলাকার ভাঙারি মালামালের দোকানে চোরাইকৃত শ্যালো পাম্প বিক্রয়ের সময় নাগেশ্বরী শালমারা এলাকার মো. আপেল মাহমুদ (৩২) ও মো. মোখলেছুর রহমানকে (২৫) হাতেনাতে গ্রেপ্তার করে নাগেশ্বরী থানার চৌকস দল।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) রুহুল আমীন বলেন, ‘গ্রেপ্তারকৃত আসামিরা নাগেশ্বরী থানা এলাকার সংঘবদ্ধ চোর চক্রের সক্রিয় সদস্য। উক্ত বিষয়ে নাগেশ্বরী থানায় একটি চুরি মামলা করা হয়েছে। এদের সাথে আরও কেউ জড়িত আছে কি না, বিষয়টি আমরা গুরুত্বের সাথে দেখছি।’

তিনি আরও বলেন, ‘কুড়িগ্রাম জেলায় অপরাধ দমনে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। আমরা সকলের সম্মিলিত সহযোগিতা কামনা করি।’