মালিকের হাতে মোবাইল ফোন তুলে দিচ্ছেন বাগেরহাট পুলিশ সুপার কে এম আরিফুল হক (পিপিএম)। ছবি: সংগৃহীত

বাগেরহাটে বিভিন্ন সময় হারানো ও চুরি হওয়া ৫০টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেছে পুলিশ। হারিয়ে যাওয়া ও চুরি হওয়ার ঘটনায় করা সাধারণ ডায়েরি (জিডি) সূত্রে এসব ফোন উদ্ধার করা হয়। খবর জাগো নিউজের।

বুধবার (৩১ মে) দুপুরে বাগেরহাট জেলা পুলিশ সুপারের কার্যালয়ে উদ্ধার করা এসব ফোন মালিকদের হাতে তুলে দেন পুলিশ সুপার কে এম আরিফুল হক (পিপিএম)।

শরণখোলা উপজেলার বাসিন্দা তরিকুল ইসলাম বলেন, ‘ফোন হারিয়ে যাওয়ার পর থানায় জিডি করেছিলাম। পরে কোনো খোঁজখবর না থাকায় ভেবেছিলাম আর পাব না। গতকাল রাতে থানা থেকে ফোন দিয়ে জানানো হয়, আমার মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। ফোনটি পেয়ে খুব খুশি হয়েছি।’

মালিকের হাতে মোবাইল ফোন তুলে দিচ্ছেন জেলা পুলিশ সুপার কে এম আরিফুল হক (পিপিএম)। ছবি: সংগৃহীত

আমেনা বেগম নামের এক নারী বলেন, ‘জিডি করা থেকে শুরু করে ফোন উদ্ধারের পর আমার হাতে হস্তান্তর পর্যন্ত কোনো ধরনের হয়রানি বা টাকা-পয়সা খরচ হয়নি আমার। কাউকে দিয়ে সুপারিশও করা লাগেনি। ফোনটি উদ্ধার করে দেওয়ায় পুলিশকে ধন্যবাদ জানাই।’

জেলা পুলিশ সুপার কে এম আরিফুল হক বলেন, জিডির সূত্র ধরে বিভিন্ন এলাকা থেকে তথ্যপ্রযুক্তির সহায়তায় ৫০টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। প্রকৃত মালিকদের কাছে এগুলো ফিরিয়ে দেওয়া হয়েছে। জেলা পুলিশের এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে। তবে ফোন ব্যবহারের ক্ষেত্রে আরও সচেতন থাকতে হবে।