আরএমপির মতিহার থানার অভিযানে গ্রেপ্তার আসামি। ছবি: আরএমপি নিউজ

রাজশাহী মহানগরীর মতিহার থানার চরসাতবাড়িয়া গ্রামের একটি বাড়ি থেকে টাকা ও স্বর্ণ চুরির ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে আরএমপির মতিহার থানা পুলিশ।

ওই সময় আসামির কাছ থেকে চুরি হওয়া ৪৮ হাজার টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত আলিউল্লাহ বাঘু বাঘার (২৮) বাড়ি রাজশাহী মহানগরীর মতিহার থানার চরসাতবাড়িয়া গ্রামে।

আরএমপি সূত্রে জানা যায়, রাজশাহী মহানগরীর মতিহার থানার চরসাতবাড়িয়া গ্রামের রিকশাচালক মো. শফিকুল ইসলামের স্ত্রী মঙ্গলবার রাতে তারাবি নামাজ পড়ার জন্য মসজিদে যান। এ সময় তাঁর স্বামীও বাড়িতে ছিলেন না। রাত সাড়ে ৯টায় তারাবি নামাজ শেষে বাড়ি ফিরছিলেন। ওই সময় তাঁকে দেখে আসামি আলিউল্লাহ বাঘু হাতে শাবল নিয়ে পালিয়ে যান। এরপর তিনি বাড়িতে গিয়ে দেখেন ঘরের দরজা খোলা ও তালা ভাঙা।

ঘরের ভিতরে গিয়ে দেখেন ওয়্যারড্রবের ড্রয়ারের তালা ভেঙে ১ লাখ ২০ হাজার টাকা ও ১ লাখ সাড়ে ৩৬ হাজার টাকা মূল্যের স্বর্ণালংকার চুরি হয়েছে। এ ঘটনায় শফিকুল ইসলামের স্ত্রী আলিউল্লাহ বাঘু বাঘার বিরুদ্ধে মতিহার থানায় অভিযোগ করেন, যা পরবর্তী সময়ে চুরির মামলা হিসেবে নথিভুক্ত হয়।

আরএমপির মতিহার বিভাগের উপকমিশনার মধুসুদন রায়ের সার্বিক তত্ত্বাবধানে মতিহার থানার অফিসার ইনচার্জ শেখ মো. মোবারক পারভেজের দিকনির্দেশনায় এসআই মো. মাসুদ রানা ও তাঁর টিম চোরাই মাল উদ্ধারসহ আসামিকে গ্রেপ্তারে অভিযান শুরু করে।