হারানো ফোন ও টাকা হস্তান্তরের খণ্ডচিত্র। ছবি : বাংলাদেশ পুলিশ

হারিয়ে যাওয়া ৩০টি ফোন এবং ভুল বিকাশ নম্বরে চলে যাওয়া ১ লাখ ৭৩ হাজার টাকা উদ্ধার করে প্রকৃত মালিকদের ফিরিয়ে দিয়েছে চুয়াডাঙ্গা জেলা পুলিশ।

সোমবার (১ জানুয়ারি) নিজ কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এসব ফোন ও টাকা মালিকদের ফিরিয়ে দেন পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান পিপিএম।

পুলিশ সুপার জানান, ফোন হারানো ও ভুল বিকাশ নম্বরে টাকা চলে যাওয়ার ঘটনায় বিভিন্ন থানায় সাধারণ ডায়েরি করা হয়। অভিযোগ পেয়ে দেশের বিভিন্ন স্থান থেকে এসব ফোন ও টাকা উদ্ধার করেন জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের সদস্যরা। হারানো ফোন ও টাকা ফিরে পেয়ে জেলা পুলিশকে ধন্যবাদ জানান ভুক্তভোগীরা।

চুয়াডাঙ্গা সদর কোর্টে কর্মরত সাজ্জাদ হোসেন তুহিন বলেন, ইমো আইডি হ্যাক করে আমার এক আত্মীয়ের কাছ থেকে ৮৭ হাজার টাকা হাতিয়ে নেয় একটি চক্র। সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল সেই টাকা উদ্ধার করে ফিরিয়ে দিয়েছে। কখনো ভাবিনি এত দ্রুত টাকা ফেরত পাব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. নাজিম উদ্দিন আল আজাদ পিপিএম, বিশেষ শাখার (ডিএসবি) ডিআইও-১ আবু জিহাদ ফকরুল আলম খান, জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ওসি ফেরদৌস ওয়াহিদ এবং সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের পুলিশ সদস্যগণ।