সিএমপির দক্ষিণ বিভাগের উদ্যোগে ‘তদন্ত মান উন্নয়ন’ সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। ছবি : সিএমপি

চট্রগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) দক্ষিণ বিভাগের উদ্যোগে ৫ দিনব্যাপী তদন্ত মান উন্নয়নসংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

শনিবার (৬ নভেম্বর) থেকে আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) পর্যন্ত ৬ জন পিএসআই ও ১৫ জন সাব-ইন্সপেক্টরের অংশগ্রহণে পাঁচ দিনব্যাপী ‘তদন্ত মান উন্নয়ন’ সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে আধুনিক তদন্ত কার্যক্রম সম্পর্কে বাস্তব ও প্রায়োগিক ধারণা দেওয়া হয়। এ ছাড়া প্রশিক্ষণার্থীদের সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে সংঘটিত অপরাধ দমনের উপায় সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া হয়।

সেই সঙ্গে একই মাধ্যম ব্যবহার করে সংঘটিত অপরাধ এবং অপরাধীদের শনাক্তের বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

কর্মশালায় গতকাল বুধবার (১০ নভেম্বর) প্রধান অতিথি ছিলেন সিএমপির কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর, পিপিএম। প্রশিক্ষণার্থীদের এমন প্রশিক্ষণ তদন্তকাজে সহায়ক ভূমিকা পালন করবে বলে প্রত্যাশা করেন তিনি।

এ সময় প্রশিক্ষণার্থীদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের সেবায় নিজেকে নিয়োজিত করার আহ্বান জানান সিএমপির কমিশনার। এমন প্রশিক্ষণ আয়োজনের জন্য দক্ষিণ বিভাগকে ধন্যবাদ জানান তিনি।

সিএমপির উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক বিপিএম, পিপিএম (বার)-এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ।