চুয়াডাঙ্গায় দর্শনা থানা-পুলিশের অভিযানে গ্রেপ্তার আসামিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

চুয়াডাঙ্গার দর্শনা থানায় চুরির মামলা দায়েরের তিন ঘণ্টার মধ্যে পুলিশ অভিযান চালিয়ে চুরির মালামালসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে। দর্শনা থানা এলাকায় ২৯ আগস্ট (মঙ্গলবার) রাতে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার আসামিদের নাম মো. শাহিন শরিফ (২৫), মো. সিজান শরিফ (২০), মো. রফিকুল ইসলাম শিল্টু (৫২), মোহেদী হাসান হীরক (২৯) ও মোঃ মকসুদুর রহমান শাকিল (৩০)।

জেলা পুলিশ জানায়, চুয়াডাঙ্গার দর্শনা থানা এলাকার দর্শনা সরকারী কলেজের প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক মো. আনোয়ারুল কবির দর্শনা থানায় লিখিত অভিযোগে জানান, ২৭ আগস্ট দিবাগত রাত ১২টা থেকে সকাল ৯টার মধ্যে যেকোনো সময় অজ্ঞাতনামা ব্যক্তিরা কলেজের নতুন ভবন থেকে ১৬টি এমইপি ব্রান্ডের সিলিং ফ্যান ও বাথরুমে থাকা বেসিনের স্টিলের পানির ট্যাব এবং কিছু বৈদ্যুতিক তার চুরি করে নিয়ে গেছে।

অভিযোগ পাওয়ার পরপরই কাজ শুরু করে দেয় দর্শনা থানা-পুলিশ। তারই ধারাবাহিকতায় থানা পুলিশের একটি দল তথ্য প্রযুক্তির সহায়তায় এবং গোপন সংবাদের ভিত্তিতে ২৯ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে দর্শনা থানার ঘুঘুডাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে শাহিন শরিফের বাড়ির চালের ড্রামের মধ্যে অভিনব কায়দায় রক্ষিত ১০টি সিলিং ফ্যানের বডি, ১৫টি সিলিং ফ্যানের রড, ১৮টি স্টিলের পানির বেসিনের পাইপ, দুটি কমোডের ফ্লাশ পাইপ এবং তিনটি ফ্লাশ পাইপের ট্যাব, বৈদ্যতিক তার, ছয়টি ক্যাপাসিটার, মোহাম্মদপুর গ্রামের একটি ভাঙ্গারির দোকান থেকে ছয়টি কয়েল বক্স, ছয়টি সিলিং ফ্যানের কয়েল রিং, তামার তার ও সিলিং ফ্যানের ৪৫টি পাখা উদ্ধার করা হয়। এরপর বিভিন্ন স্থানে অভিযান পরিচালোনা করে পাঁচ আসামিকে গ্রেপ্তার করা হয়।