পুলিশি হেফাজতে আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

যশোর কোতোয়ালি থানাধীন পতেঙ্গালী এলাকায় প্রতিবেশীর চালের ড্রাম থেকে সানজিদা জান্নাত মিষ্টি (৪) নামের এক শিশুর লাশ উদ্ধার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে শনিবার (১ অক্টোবর) রাতে পতেঙ্গালী এলাকার নিজ বাড়ি থেকে আসামি আঞ্জুয়ারা বেগমকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, শনিবার দুপুরে বাড়ির পাশে খেলাধুলা করছিল শিশু মিষ্টি। এরপর নিখোঁজ হয় সে। এ ঘটনায় তাঁর বাবা সোহেল রানা কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি করেন। বিষয়টি তদন্তের দায়িত্ব পায় ডিবি। অনুসন্ধানের একপর্যায়ে আঞ্জুয়ারাকে সন্দেহ করেন ডিবির সদস্যরা।

জিজ্ঞাদাবাদে আঞ্জুয়ারা জানান, তাঁর বাকপ্রতিবন্ধী ছেলে অপূর্ব হাসানের (৭) সঙ্গে খেলাধুলা করত ভুক্তভোগী সানজিদা। একপর্যায়ে তাঁকে পাগল বলে গালি দেয় ভুক্তভোগী। স্বামীর পরামর্শে প্রতিশোধ নিতে ভুক্তভোগীকে আপেল খাওয়ার প্রলোভন দেখিয়ে বাড়িতে ডেকে নেন আঞ্জুয়ারা। পরে ওড়না ও গামছা দিয়ে শ্বাসরোধে সানজিদাকে হত্যা করেন তিনি। এরপর সানজিদার লাশ বাড়ির সামনের সিঁড়ির কাছের চালের ড্রামে রেখে দেন। ঘটনা ধামাচাপা দিতে সানজিদার পরিবারের লোকদের বাড়ির পাশের পুকুরে তল্লাশি করতে বলেন এবং তাঁদের সঙ্গে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেন।

পুলিশ জানায়, আঞ্জুয়ারার দেওয়া তথ্যে চালের ড্রাম থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় আসামির বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে।