জব্দ করা প্রাইভেট কার। ছবি : ডিএমপি

সরকারি দপ্তরে চাকরির প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎকারী চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) উত্তরা বিভাগ। এ সময় তাঁদের কাছ থেকে একটি প্রাইভেট কার জব্দ করা হয়।

সোমবার (৬ ফেব্রুয়ারি) ডিএমপি জানায়, উত্তরা পশ্চিম থানাধীন নর্থ টাওয়ার এলাকা থেকে আসামি মো. আনোয়ারুল হক, রুবিনা আক্তার, খাদিজা জাহান ও মো. কামরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

গোয়েন্দা উত্তরা বিভাগের উত্তরা জোনাল টিমের অতিরিক্ত উপপুলিশ কমিশনার বদরুজ্জামান জিল্লু বিপিএম বলেন, আদর্শ সিকিউরিটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মকছেদুল ইসলামের বাড়ি ঠাকুরগাঁও জেলায়। তাঁর এলাকার বাসিন্দা মাসুদ রানা ও মাহফুজুর রহমানকে ভূমি মন্ত্রণালয়ের ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরে চাকরি দেওয়ার আশ্বাস দেন আসামিরা। এ জন্য গত বছরের ১২ জুন ও ৫ জুলাই আসামিদের ১০ লাখ টাকা দেন ভুক্তভোগীরা। এরপর তাঁদের ওই দপ্তরের নিয়োগপত্র দেওয়া হয়। নিয়োগপত্র নিয়ে সংশ্লিষ্ট দপ্তরে গিয়ে তাঁরা প্রতারণার বিষয়টি জানতে পারেন।

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, এ ঘটনায় গত ২৭ জানুয়ারি মকছেদুল উত্তরা পূর্ব থানায় মামলা করেন। তদন্তের এক পর্যায়ে তথ্য ও প্রযুক্তির সহায়তায় অবস্থান শনাক্ত করে আসামিদের গ্রেপ্তার করা হয়। তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।