চাঁপাইনবাবগঞ্জ থেকে হারিয়ে যাওয়া ৮ বছরের এক শিশুকে উদ্ধার করে মা-বাবার কাছে ফিরিয়ে দিয়েছে আরএমপির রাজপাড়া থানা-পুলিশ।

শিশুটি গতকাল ৩ জুন কৌতূহলবশত চাঁপাইনবাবগঞ্জ থেকে ট্রেনে উঠে রাজশাহীতে এসে হারিয়ে যায়।

শিশুটির নাম মো. সিহাব। সে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার পুরাতন বাজার এলাকার মো. জাহাঙ্গীর আলমের ছেলে।

জানা যায়, সিহাব গতকাল বিকেলে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে রাজশাহীগামী একটি ট্রেনে কৌতূহলবশত ওঠে। হঠাৎ ট্রেন ছেড়ে দিলে সে নামতে না পেরে পরে রাজশাহী রেলস্টেশনে এসে নামে। রাজশাহীতে এদিক-সেদিক ঘুরতে ঘুরতে বাটার মোড়ে আসে। সেখানে ফুটপাত দিয়ে হাঁটার সময় পড়ে গিয়ে আঘাত পায়। এই অবস্থায় সিহাবকে বোয়ালিয়া থানা-পুলিশ উদ্ধার করে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে মেডিকেল বক্সের ইনচার্জ এএসআই মো. মুকুল সিহাবের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করে তাকে থানায় নিয়ে আসে।

রাজপাড়া থানা-পুলিশ শিশুটির সঙ্গে কথা বলে জানতে পারে, তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার পুরাতন বাজার এলাকায়। এ ছাড়া আর কিছু বলতে পারে না। এরপর রাজপাড়া থানা-পুলিশ চাঁপাইনবাবগঞ্জের পুরাতন বাজার এলাকার কাউন্সিলরের মাধ্যমে তার মা-বাবার সঙ্গে যোগাযোগ করে সিহাবকে উদ্ধারের বিষয়ে জানায়। পরে রাতে সিহাবকে তার ফুফার জিম্মায় দেওয়া হয়।

শিশু সিহাবকে ফিরে পেয়ে তার পরিবার অত্যন্ত আনন্দিত। দায়িত্বশীল আচরণের জন্য তারা আরএমপির রাজপাড়া থানা-পুলিশকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।