জব্দ করা বিকাশ পরিবহনের বাস। ছবি : ডিএমপি

রাজধানীতে বিকাশ পরিবহনের একটি চলন্ত বাসে এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে বাসচালককে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ থানার একটি দল।

ডিএমপি জানায়, বুধবার (২৭ জুলাই) ভোরে ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকা থেকে আসামি মো. মাহবুবুর রহমানকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া বিকাশ পরিবহনের বাসটি (ঢাকা মেট্রো ব-১২-০৬০৫) জব্দ করা হয়েছে।

গতকাল বুধবার (২৭ জুলাই) সন্ধ্যায় ডিএমপির লালবাগ বিভাগের উপকমিশনারের কার্যালয়ে এ বিষয়ে বিস্তারিত জানান অতিরিক্ত উপকমিশনার মো. কুদরত-ই-খুদা।

তিনি বলেন, গত ২৪ জুলাই রাত সাড়ে ৮টার দিকে ধানমন্ডি থেকে আজিমপুরে নিজ বাসায় যাওয়ার উদ্দেশ্যে বিকাশ পরিবহনের একটি বাসে উঠেন ভুক্তভোগী। কানে হেডফোন লাগিয়ে গান শুনতে শুনতে এক পর্যায়ে তন্দ্রাচ্ছন্ন হয়ে পড়েন তিনি। রাত ৯টার দিকে তিনি অনুভব করেন, কেউ তাঁর শরীরে হাত দিয়েছে। তাৎক্ষণিকভাবে তাকিয়ে দেখেন বাসে কোনো যাত্রী নেই এবং পাশের সিটে বসে আছেন বাসের হেলপার। বিপদ বুঝতে পেরে হেলপারকে ধাক্কা দিয়ে সরানোর চেষ্টা করেন। বাস থেকে নামার চেষ্টা করলে হেলপার তাঁকে পেছন থেকে জড়িয়ে মুখ চেপে ধরেন। নিজেকে বাঁচাতে হেলপারকে ধাক্কা মেরে চালককে বাস থামাতে বলেন। চালক বাস না থামিয়ে দ্রুত গতিতে ইডেন কলেজের সামনে দিয়ে আজিমপুরের দিকে যেতে থাকেন। আজিমপুর গার্লস স্কুলের কাছাকাছি এলে বাস থেকে লাফ দিয়ে আত্মরক্ষা করেন ভুক্তভোগী।

তিনি আরো বলেন, ঘটনাটি ফেসবুকে শেয়ার করে একটি পোস্ট দেন ভুক্তভোগী এবং একটি ইলেকট্রনিক মিডিয়া বিষয়টি নিয়ে একটি রিপোর্ট করে। এরপর লালবাগ থানা-পুলিশ প্রাথমিক অনুসন্ধান করে ভুক্তভোগীকে চিহ্নিত করে তথ্য সংগ্ৰহ করে। সিসিটিভি ফুটেজ পর্যালোচনা এবং প্রযুক্তির সহায়তায় বিকাশ পরিবহনের বাসটি শনাক্ত করা হয়। এরপর ঘটনার সঙ্গে জড়িত বিকাশ পরিবহন বাসের চালকের অবস্থান শনাক্ত করে গ্রেপ্তার করা হয়। বাসের হেলপারকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এ ঘটনায় লালবাগ থানায় মামলা করে আসামিকে আদালতে সোপর্দ করা হয়েছে।