ফৌজদারহাটে জনসচেতনতামুলক বিট পুলিশিং কার্যক্রম ।

চট্টগ্রাম ও ফেনীতে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে ও রেল ক্রসিং পারাপারে জনসচেতনতা সৃষ্টির জন্য স্কুলের শিক্ষার্থীদের নিয়ে বিট পুলিশিং কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম জেলার রেলওয়ে পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরীর নির্দেশনায় ফৌজদারহাট রেলওয়ে পুলিশ ফাঁড়ির উদ্যোগে ভাটিয়ারী রেলওয়ে স্টেশন সংলগ্ন শাহ জাহানীয়া কিন্ডারগার্টেন স্কুলে গত ২ এপ্রিল বিট পুলিশিং কার্যক্রমের আয়োজন করা হয়।

ফেনী রেলওয়ে পুলিশ ফাঁড়ির উদ্যোগে রেললাইন সংলগ্ন ফতেহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং সীতাকুন্ড রেলওয়ে পুলিশ ফাঁড়ির উদ্যোগে বাড়বকুন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩ এপ্রিল বিট পুলিশিং কার্যক্রম অনুষ্ঠিত হয়।

৪ এপ্রিল অনুষ্ঠিত হ্য় ফেনী শহরের সালাউদ্দিন মোড় বারাইপুর রেলওয়ে গেইট নং-ই/৩৬ সংলগ্ন ক্যামব্রিয়ান স্কুলে ।

এসব স্কুলে অনুষ্ঠিত সভায় রেললাইন/রেলক্রসিং দেখেশুনে পারাপার হতে, ফুটওভার ব্রীজ ব্যবহার করতে এবং খেলাচ্ছলে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ না করতে ছাত্র ছাত্রীদের অনুরোধ করা হয়।

এছাড়া পাথর নিক্ষেপের কুফল, ভয়াবহতা ও শাস্তি এবং মাদকদ্রব্য সেবনের ভয়াবহতা সম্পর্কে অবহিত করা হয়। ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে উপস্থিত সকলের সহযোগিতা চাওয়া হলে সকলেই রেলওয়ে পুলিশকে আন্তরিকভাবে সহযোগিতা করার অঙ্গীকার করেন। চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত থাকবে।