চট্টগ্রাম রেলওয়ে জেলার পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরীর সভাপতিত্বে রামু রেলওয়ে স্টেশনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন রেলওয়ে পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি (প্রশাসন) মো. মাহবুবুর রহমান ভূঁইয়া বিপিএম (বার)। ছবি : বাংলাদেশ পুলিশ

চট্টগ্রাম রেলওয়ে পুলিশের আয়োজনে সচেতনতামূলক বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৭ ডিসেম্বর) কক্সবাজারের রামু রেলওয়ে স্টেশন এলাকায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম রেলওয়ে জেলার পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলওয়ে পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি (প্রশাসন) মো. মাহবুবুর রহমান ভূঁইয়া বিপিএম (বার)। এ ছাড়া উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি, রামু থানার ওসি, রামু ফতেকারকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, রেলওয়ে কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় ও রেললাইনের আশপাশে বসবাসরত লোকজন।

সভায় ট্রেনে ভ্রমণরত অবস্থায় অজ্ঞান পার্টি ও মলম পার্টি থেকে রক্ষার জন্য অপরিচিত ব্যক্তির দেওয়া খাবার বা পানীয় বর্জনের পরামর্শ দেওয়া হয়। এ ছাড়া ট্রেনের ছাদে ও ইঞ্জিনে আরোহন থেকে বিরত থাকতে, বিনা টিকেটে ট্রেনে ভ্রমণ না করতে, ট্রেনে সতর্ক হয়ে উঠা-নামা করতে, ব্যাগ ও মূল্যবান জিনিসপত্র সাবধানে রাখতে, কালোবাজারিদের কাছ থেকে টিকেট না কিনতে, আশপাশের ব্যক্তির গতিবিধি লক্ষ্য রাখতে, সন্দেহজনক মনে হলে রেলওয়ে পুলিশকে অবহিত করতে, টিকেট কালোবাজারিদের ধরিয়ে দিতে, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকারীকে ধরিয়ে দিতে, চলন্ত অবস্থায় ট্রেনে না উঠতে, রেললাইনের যন্ত্রাংশ চুরি বন্ধে রেলওয়ে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করতে এবং রেললাইন পারাপারে সতর্ক থাকতে সবাইকে অনুরোধ করা হয়।