২৮টি চোরাই মোবাইল, একটি ডেস্কটপ কম্পিউটার ও আইএমইআই পরিবর্তন করার ডিভাইসসহ সংঘবদ্ধ চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগ।
শনিবার সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে কোতোয়ালি থানাধীন পুরাতন রেলস্টেশন-সংলগ্ন বাইশ মহল্লা কবরস্থান সংলগ্ন এলাকায় ও কোতোয়ালি থানাধীন রিয়াজ উদ্দিন বাজারের চৈতন্যগলি এলাকা থেকে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে।

পুলিশ সূত্র জানায়, মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আলী হোসেনের সার্বিক দিকনির্দেশনায় সহকারী পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) মো. দেলোয়ার হোসেন ও সহকারী পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) মো. কামরুল হাসানের তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক মো. মোক্তার হোসেনের নেতৃত্বে বিশেষ টিম গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে ওই এলাকায় অভিযান পরিচালনা করে চোরাই মোবাইল কেনাবেচার সঙ্গে জড়িত মুহাম্মদ সোহেল উদ্দিন (৩০), শাহাদাৎ হোসেন (৩০), মো. রফিকুল ইলসাম (৩৮), মো. সাইফুল (৩৩), মো. মানিক মিয়া (৪১) ও মো. মেরাজ গাজীকে (৪৬) ১৯টি চোরাই মোবাইলসহ গ্রেপ্তার করে। পরে তাঁদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে ওই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মো. কামরুল হাসান রাত সাড়ে আটটার দিকে কোতোয়ালি থানাধীন রিয়াজ উদ্দিন বাজারের চৈতন্যগলি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর হেফাজত থেকে আরও ৯টি চোরাই মোবাইল ফোন, একটি ডেস্কটপ কম্পিউটার ও আইএমইআই পরিবর্তন করার ডিভাইস জব্দ করা হয়।

তাঁদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় নিয়মিত মামলা করা হয়েছে।