চট্টগ্রামে কোতয়ালি থানা-পুলিশের অভিযানে উদ্ধার অটোরিকশা। ছবি: বাংলাদেশ পুলিশ

চট্টগ্রামে পুলিশ অভিযান চালিয়ে অটোরিকশা চোর চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে। চট্টগ্রাম নগরের টাইগারপাস ও পাহাড়তলী এলাকা থেকে ২১ ডিসেম্বর (বৃহস্পতিবার) তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিদের নাম শাহাজাহান (২৭), মো. সালাহ উদ্দিন প্রকাশ সালাম গাজী (৩০) ও মো. ইসমাইল (৩৩)। তাঁদের কাছ থেকে ব্যাটারিচালিত একটি রিকশা উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, ২০ ডিসেম্বর রাত পৌনে ১২টার দিকে চট্টগ্রাম কোতোয়ালি থানা এলাকায় সিহাব নামের এক অটোরিকশাচালককে চেতনানাশক সেবন করিয়ে তাঁর অটোরিকশা চুরি করে নিয়ে যায় একটি চক্র। আর সিহাবকে চকবাজার থানার প্যারেড মাঠে ফেলে রেখে যায় তারা। সিহাব দীর্ঘ সময় পরও বাসায় না ফেরায় তাঁর বাবা মো. সাহাব উদ্দিন খোঁজাখুজি শুরু করেন। শেষে ভোর ৫টার দিকে অচেতন অবস্থায় সাকিবকে পাওয়া যায়। তৎক্ষণাৎ তাঁকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় সাহাব উদ্দিন কোতোয়ালী থানায় মামলা করেন।

মামলার পর কোতয়ালি থানার একটি দল ২১ ডিসেম্বর চট্টগ্রাম নগরীর টাইগারপাস এলাকায় অভিযান চালিয়ে আসামী শাহাজাহান ও সালাহ উদ্দিন প্রকাশ সালাম গাজীকে গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে সিহাবের চুরি হওয়া অটোরিকশা উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে তাঁরা জানান, তাঁরা যাত্রীবেশে অটোরিকশা ভাড়া করে যাত্রাপথে চালককে কৌশলে চায়ের সঙ্গে চেতনানাশক সেবন করিয়ে অটোরিকশা চুরি করে পলাতক আসামী মো. ইসমাইলের কাছে বিক্রি করেন। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পাহাড়তলী থানার উত্তর কাট্টলী স্টেডিয়াম এলাকায় অভিযান চালিয়ে ইসমাইলকে গ্রেপ্তার করা হয়।