পুলিশের হেফাজতে গ্রেপ্তার ৫ ডাকাত। ছবি: সংগৃহীত

চট্টগ্রামে ডাকাতির প্রস্তুতির সময় পাঁচজনকে গ্রেপ্তার করেছে কোতোয়ালি থানা-পুলিশ।

বৃহস্পতিবার (১৮ মে) দিনগত রাতে নগরীর স্টেশন রোডের নতুন রেলওয়ে স্টেশনের বাস-ট্রাক পার্কিং এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। খবর জাগো নিউজের।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার আশারকোটা কাজী বাপের বাড়ির মৃত কুদ্দুস মিয়ার ছেলে মো. ইসমাইল (২৮), নগরীর সদরঘাট থানাধীন আইস ফ্যাক্টরি রোডের চুনার গুদাম এলাকার মো. মফিজের ছেলে মো. মাইনুদ্দিন ওরফে মাইন (২৫), ভোলার মনপুরা উপজেলার হাজিরহাট রামরাজ গ্রামের সাইফুল ইসলামের ছেলে মো. সাকিব (২৬), নোয়াখালীর হাতিয়ার গামছাখালী রফিক মিয়ার বাড়ির মো. সাহারাজ হোসেনের ছেলে মো. ইয়াছিন আরাফাত ওরফে আরাফাত (২২) এবং কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া শিকদারপাড়া গ্রামের আবুল কালামের ছেলে মো. রাসেল (২০)। তাঁরা সবাই স্টেশন রোড এলাকায় থাকতেন।

গ্রেপ্তারের সময় তাঁদের কাছ থেকে পাঁচটি স্টিলের ছোরা উদ্ধার করা হয়।

তাঁদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতির অভিযোগে মামলা হয়েছে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, স্টেশন রোডের নতুন রেলস্টেশন এলাকার বাস ও ট্রাক পার্কিংয়ের ভেতরে অন্ধকারের মধ্যে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল একদল ডাকাত। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি জানান, গ্রেপ্তাররা রাতে বিআরটিসি, স্টেশন রোড, রিয়াজউদ্দিন বাজার এলাকায় চলাচলকারী গাড়ি ও পথচারীদের টার্গেট করে ছিনতাই ও ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা ডাকাতির প্রস্তুতির বিষয়টি স্বীকার করেছেন।