ডাকাতির প্রস্তুতি নেওয়ার সময় তিনজনকে হাতেনাতে গ্রেপ্তার করে কটিয়াদী মডেল থানা-পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ

কিশোরগঞ্জের কটিয়াদী মডেল থানা-পুলিশের রাত্রিকালীন বিশেষ অভিযানে ডাকাতির প্রস্তুতি নেওয়ার সময় তিনজনকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (২৬ এপ্রিল) দিবাগত রাত আড়াইটার দিকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন নরসিংদীর রায়পুরা উপজেলার পিরিজকান্দি এলাকার সুরেশ বিশ্বাসের ছেলে অমর ওরফে ওমর বিশ্বাস (৪৭), একই এলাকার মালেক মিয়ার ছেলে নুর ইসলাম (২৬) এবং মেরাতলী এলাকার মৃত নুরুল ইসলামের সুমন ওরফে সুমেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ডাকাতির প্রস্তুতির কথা স্বীকার করেছেন।

থানা সূত্রে জানা যায়, বুধবার রাতে কটিয়াদী উপজেলার অরিয়াধর বাজারের পাশে তিনরাস্তার মোড়ে একদল দুষ্কৃতকারী দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সিঙ্গেল ক্যাবিন পিকআপ গাড়িসহকারে এসে ডাকাতি প্রস্তুতি নিচ্ছিলেন। কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখের পিপিএম (বার) নির্দেশে গঠিত কটিয়াদী থানার রাত্রিকালীন বিশেষ আভিযানিক দলের এ সময় দৃষ্টিগোচর হয়।

পরে উপপরিদর্শক (এসআই) মো. আবু সায়েমের বিশেষ টিমের অবস্থান বুঝতে পেরে দুষ্কৃতকারীরা পালানোর চেষ্টা করলে বিশেষ টিমটি তিনজনকে গ্রেপ্তার করে। এ সময় রামদা, ছুরি, চায়নিজ কুড়াল, রড ও পিকআপ গাড়িটি জব্দ করা হয়।

এ ঘটনায় এসআই আবু সায়েম বাদী হয়ে কটিয়াদী মডেল থানায় গ্রেপ্তার তিন, পলাতক তিনজনসহ ৬ জনের নামোল্লেখ করে একটি মামলা দায়ের করেন।

আসামিদের পূর্বের রেকর্ড পর্যালোচনা করে জানা যায়, অমর ওরফে ওমর বিশ্বাসের নামে নরসিংদী সদর মডেল থানায় পাঁচটি মামলা, সুমনের নামে রাজবাড়ী সদর, ব্রাহ্মণবাড়িয়া সদর, রায়পুরা ও বালিয়াকান্দি থানায় একটি করে মামলা এবং নুর ইসলামের নামে ময়মনসিংহের গফরগাঁও থানায় একটি মামলা রয়েছে।