চট্টগ্রামে ছিনতাইয়ের অভিযোগে গ্রেপ্তার চারজনের একজন। ছবি: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ

চট্টগ্রামে ছিনতাইয়ের অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পতেঙ্গা থানা-পুলিশ।

পুলিশ সূত্র জানায়, গত ৫ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টার দিকে পতেঙ্গা মডেল থানাধীন মাইজপাড়া শফি হাজীর ব্রিক ফিল্ডের সামনে পাকা রাস্তার ওপর তিনজন ছিনতাইকারী বিকাশের ডিস্ট্রিবিউশন সেলস অফিসার মো. আসলামের (৩০) টাকার ব্যাগ ছিনতাই করার চেষ্টা করেন। টাকার ব্যাগ কেড়ে নিতে না পারায় ধারালো ছোরা দিয়ে আসলামের হাতের কবজিতে একাধিক আঘাত করে ছিনতাইকারীরা। এতে তাঁর দুই হাতের কবজির রগ কেটে যায়। তাঁর চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে ছিনতাইকারীরা একটি মোটরসাইকেলে করে পালিয়ে যায়। আসলাম দীর্ঘ এক মাস চিকিৎসাধীন ছিলেন। হাতের রগ কেটে যাওয়ায় দীর্ঘ চিকিৎসার পরও সুস্থ হতে পারেননি আসলাম। ওই ঘটনায় বিকাশের পতেঙ্গা জোনের ডিস্ট্রিবিউশন সেলস সুপারভাইজার মো. কামরুল হাসান বাদী হয়ে অজ্ঞাতনামা তিনজনের বিরুদ্ধে মামলা করেন।

জব্দ করা ছিনতাইয়ে ব্যবহৃত অস্ত্র। ছবি: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আফতাবউদ্দিন মজুমদার ঘটনাস্থলের আশপাশসহ প্রায় ৫ কিলোমিটার এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহের পর পর্যালোচনা করে ঘটনায় জড়িত সাত্তার শাহ (৪১) ও রাজু দেবনাথকে (৩৬) ইপিজেড থানাধীন আকমল আলী রোডের খালপাড়ের পূর্ব পাশে জাহাঙ্গীর নামের এক ব্যক্তির বাড়ি থেকে গ্রেপ্তার করেন। এ সময় তাঁদের হেফাজত থেকে একটি এলজি, একটি কার্তুজ এবং ৫টি এক হাজার টাকার জাল নোট, ৫০০টি ইয়াবা বড়ি জব্দ করা হয়।
ইয়াবা বিক্রিতে সহায়তা করায় ডিপজলের স্ত্রী রোজিনা বেগমকেও (২৭) গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ইপিজেড থানায় পৃথক তিনটি মামলা করা হয়।

পরে রাজু দেবনাথের দেওয়া তথ্যের ভিত্তিতে বাকলিয়া থানাধীন নতুন ব্রিজ এলাকা থেকে ছিনতাইয়ের ঘটনায় ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয় এবং মোটরসাইকেল সরবরাহকারী আব্দুল্লাহ্ আল মারুফকে (২২) গ্রেপ্তার করা হয়।