গ্রেপ্তার ৩ আসামি। ছবি : সমকাল

চট্টগ্রামে নির্মাণাধীন ভবনের জন্য এক শিক্ষকের কাছ থেকে চাঁদাবাজির সময় তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। আজ মঙ্গলবার হাটহাজারী থানা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। খবর সমকালের।

আসামিরা হলেন—মো. ফোরকান ওরফে শুক্কুর, তিনি হাটহাজারী থানার চন্দ্রপুর গ্রামের বাসিন্দা। মো. রাশেদ, তিনি ময়মনসিংহের দুর্গাপুর থানার নজিরপুর গ্রামের বাসিন্দা ও মো. আসিফ, তিনি হাটহাজারীর মাটিয়া মসজিদ এলাকার বাসিন্দা।

র‌্যাব জানায়, নির্মাণাধীন ভবনের মালিক প্রভাষক মোহাম্মদ ইয়াছিন। ভবনে বালু ফেলার জন্য এর আগে ফোরকান ও তার সহযোগীরা তাঁর কাছ থেকে ১০ হাজার টাকা চাঁদা নিয়েছিল। এর পর গত সোমবার দুটি ট্রাকে বালু আনা হলে তা নামাতে বাধা দেয় ফোরকান ও তার সহযোগীরা। এবার তাঁরা ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। পরে বিষয়টি র‌্যাবকে লিখিতভাবে জানান শিক্ষক ইয়াছিন।

র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার জানান, অভিযোগ পাওয়ার পর গতকাল সকাল সাড়ে ৬টার দিকে ঘটনাস্থলে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন ধরে চাঁদাবাজি ও ছিনতাইয়ে জড়িত বলে স্বীকার করেছে।

র‌্যাব কর্মকর্তা আরও বলেন, তাদের মধ্যে ফোরকানের নামে হাটহাজারী থানায় অস্ত্র, চুরি ও ডাকাতির দুটি মামলা রয়েছে। তাদের হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়েছে।