পুলিশি হেফাজতে গ্রেপ্তার অপহরণকারী চক্রের সদস্যরা।

অপহরণের পর মুক্তিপণ আদায়কারী এক চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে চট্টগ্রামের কোতোয়ালি থানার পুলিশ।

গতকাল সোমবার (৭ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী মুরগি ফার্ম এবং সাগরিকা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। খবর জাগো নিউজের

পরে গ্রেপ্তার ব্যক্তিদের দেওয়া তথ্যের ভিত্তিতে পাহাড়তলী থানাধীন সাগরিকার সেরসিং পাম্প অ্যান্ড অ্যালাইড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের খালি প্লটের কেয়ারটেকারের রুম থেকে অপহৃত কুতুব উদ্দীনকে উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন নগরীর হালিশহর বি ব্লকের আবদুল জব্বারের ছেলে মো. হৃদয় (২০), পাহাড়তলী থানাধীন মুরগির ফার্ম এলাকার মো. হায়দারের ছেলে মো. সুমন শেখ (২২), ভোলা জেলার সদর থানাধীন ডাবতা ইউনিয়নের বেপারিপাড়া গ্রামের মো. ফারুকের ছেলে মো. বিপ্লব (২৪) এবং হবিগঞ্জের চুনারুঘাট থানাধীন রানিগাঁও ইউনিয়নের শম্ভু যাদবের ছেলে অনিক যাদব (৩২)।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর জানান, দুদিন আগে নগরীর স্টেশন রোডে রেলওয়ে স্টেশন-সংলগ্ন ৭ নম্বর বাস কাউন্টারের সামনে থেকে কুতুব উদ্দিনকে অপহরণ করে একটি চক্র। এ ঘটনায় ভিকটিমের পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হলে তা মামলা হিসেবে রেকর্ড হয়। পরে ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে অপহরণকারীদের বিকাশ নম্বর ও তথ্যপ্রযুক্তির সাহায্যে তাদের শনাক্ত করা হয়।

এরপর অভিযান চালিয়ে পাহাড়তলী এলাকা থেকে চক্রের চার সদস্যকে গ্রেপ্তার এবং তাদের তথ্যের ভিত্তিতে অপহৃত ব্যক্তিকে চোখ বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়।

ওসি জাহিদুল কবীর আরও জানান, গ্রেপ্তার ব্যক্তিরা মুক্তিপণের উদ্দেশ্যে পথচারীদের টার্গেট করে কৌশলে অপহরণ করত। পরে অপহৃতকে গোপন আস্তানায় নিয়ে পরিবারের কাছে মুক্তিপণ দাবি করত। মুক্তিপণের টাকা পেলে অপহৃত ব্যক্তিকে ছেড়ে দিত। মঙ্গলবার সকালে গ্রেপ্তার ব্যক্তিদের আদালতে পাঠানো হয়েছে।