যাত্রাবাড়ীতে উদ্ধার করা গাঁজা। ছবি: বাংলাদেশ পুলিশ।

রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে ২০০০ পিস ইয়াবাসহ তিনজন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. সোহেল, মো. সহিদ ও মো. শরিফ।

গতকাল বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ৭টা ৩৫ মিনিটে যাত্রাবাড়ী থানার মাতুয়াইল মাদ্রাসা বাজার এলাকা থেকে তাঁদেরকে গ্রেপ্তার করা হয়। খবর ডিএমপি নিউজের।

গোয়েন্দা লালবাগ বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার মধুসূদন দাস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজধানীতে বিশেষ অভিযান ডিউটি করার সময় খবর পাওয়া যায়, যাত্রাবাড়ী থানার মাতুয়াইল মাদ্রাসা বাজার বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট হেদায়েত উল-ইসলাম খান সড়কের ওয়ালটন শোরুমের সামনে তিনজন মাদক কারবারি ইয়াবা বেচাকেনার জন্য অবস্থান করছেন। এমন তথ্যের ভিত্তিতে ওই স্থানে অভিযান পরিচালনা করা হয়। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টাকালে সোহেল, সহিদ ও শরিফকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে ২০০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি আরও বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে ঢাকা মহানগরসহ আশপাশের এলাকায় বিক্রি করতেন।

তাঁদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে বলেও জানান গোয়েন্দা পুলিশের এ কর্মকর্তা।

গোয়েন্দা লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার রাজীব আল মাসুদ বিপিএমের নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হাসান আরাফাত বিপিএম, পিপিএমের তত্ত্বাবধানে সহকারী পুলিশ কমিশনার মধুসূদন দাসের নেতৃত্বে অভিযানটি চালানো হয়।