পুলিশের হেফাজতে গ্রেপ্তার মোটরসাইকেল ছিনতাই চক্রের সদস্য। ছবি: বাংলাদেশ পুলিশ।

ময়মনসিংহের গৌরীপুরে চালককে ছুরিকাঘাতে আহত করে মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে গৌরীপুর থানাপুলিশ।

গত ২০ জুলাই সন্ধ্যা ৭টার দিকে জনৈক সুজয় সাহা (২৬) গাজীপুর চৌরাস্তা থেকে ২ জন আরোহীকে নিয়ে দুই হাজার টাকা ভাড়ায় ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা করেন। রাত আনুমানিক সাড়ে ১০টায় গৌরীপুর থানাধীন ৬নং বোকাইনগর ইউনিয়নের বৃ-বড়বাগ এলাকায় পৌছানো মাত্রই ওই দুই আরোহী চালককে মোটরসাইকেল থামাতে বলেন এবং তাদের একজনের সাথে থাকা ছুরি দিয়ে ভয় দেখিয়ে মোটরসাইকেল ছিনতাই করতে উদ্যত হন। ভিকটিম বাধা দিলে আরোহীদের একজন ধারালো ছুরি দিয়ে ভিকটিম সুজয় সাহার পেটের বামপাশে, বুকের ডান পাশে, বাম হাতের কব্জিতে এবং পিঠের ডান পাশে গুরুতর ছুরিকাঘাত করেন এবং মৃতপ্রায় অবস্থায় ফেলে রেখে মোটরসাইকেল ছিনতাই করে পালিয়ে যান।

ঘটনার সংবাদ পাওয়ামাত্রই গৌরীপুর থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে স্থানীয় জনগণের সহায়তায় ভিকটিমকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। ভিকটিমের পরিবার থানায় মামলা করলে থানার এসআই আব্দুল লতিফের নেতৃত্বে একটি আভিযানিক দল ঘটনার পরদিনই গতকাল ২১ জুলাই ঈশ্বরগঞ্জ থানা এলাকা থেকে মামলার এজাহারনামীয় মূল আসামী মো. সাদ্দাম হোসেনকে (৩১) গ্রেপ্তার করতে সক্ষম হন।

আসামিকে জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে ছিনতাই করা মোটরসাইকেলটি এবং ঘটনায় ব্যবহৃত রক্তমাখা ছুরিটি উদ্ধার করা হয়েছে।

অপর আসামিকে গ্রেপ্তারে অভিযান অব্যহত আছে। ভিকটিম বর্তমানে ঢাকার বাংলাদেশ মেডিকেল কলেজ, ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন বলে জানা যায়।