পুলিশের হেফাজতে গ্রেপ্তার চোরাকারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ।

সিলেট জেলার গোয়াইনঘাট থানাপুলিশ পৃথক দুটি অভিযান চালিয়ে ভারত থেকে চোরাই পথে আনা ২২৪ বস্তা ভারতীয় চিনিসহ একজনকে গ্রেপ্তার করেছে।

গোয়াইনঘাট থানাপুলিশের একটি চৌকস টিম চোরাচালানবিরোধী অভিযান ডিউটি চালানোর সময় আজ ২ সেপ্টেম্বর ভোর সোয়া ৪টার সময় গোপন সংবাদের ভিত্তিতে ২নং পশ্চিম জাফলং ইউনিয়নের আহারকান্দি এলাকায় ইছামতী নদীর পাড়ে পরিত্যক্ত অবস্থায় ৫০ কেজি ওজনের ১২১ বস্তা ভারতীয় চিনি আটক করে। পরে উপস্থিত সাক্ষীদের সামনে চিনির বস্তাগুলো জব্দ করা হয়।

অপরদিকে গোয়াইনঘাট থানার অপর একটি টিম চোরাচালানবিরোধী অভিযান চালানোর সময় ১ সেপ্টেম্বর রাত সোয়া ৯টার সময় ২ নং পশ্চিম জাফলং ইউনিয়নের অন্তর্গত বুগইলকান্দি এলাকায় পলাতক আসামি আকবর ও আমির আলীর বসতঘর থেকে ৫০ কেজি ওজনের ১০০ টি ভারতীয় চিনির বস্তা আটক করে। এই সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যায় তিন আসামি।

তারা হলেন- সজিব মিয়া(২৫) ,আকবর আলী(৫০), ও আমির আলী (৪২)। তাদের বিরুদ্ধে গোয়াইনঘাট থানায় নিয়মিত মামলা হয়।

অন্যদিকে গোয়াইনঘাট থানার অপর এক টিম ১১ নং মধ্য জাফলং ইউনিয়নের রাধানগর বাজার থেকে ১ সেপ্টেম্বর দিবাগত রাত ১২টা ৫ মিনিটে মো. মাহবুবুর রহমান (২৭) নামের এক চোরাকারবারিকে ৫০ কেজি ওজনের ৩ বস্তা ভারতীয় চিনি এবং একটি টিভিএস মোটরসাইকেলসহ গ্রেপ্তার করে।

তার বিরুদ্ধে গোয়াইনঘাট থানায় একটি নিয়মিত মামলা হয়েছে।