সিলেট জেলার গোয়াইনঘাট থানা-পুলিশের তাৎক্ষণিক তৎপরতায় সড়ক দুর্ঘটনায় পড়েও রক্ষা পেয়েছে একটি মাইক্রোবাসের ১৩ যাত্রীর প্রাণ। গোয়াইনঘাট থানার আলীরগাঁও ইউনিয়নের নয়াগ্রাম উত্তর গ্রাম এলাকায় ৯ জুন (রোববার) বিকেলে দুর্ঘটনাটি ঘটে।

আহত অবস্থায় উদ্ধার ১৩ যাত্রীর মধ্যে ৯ জনকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত ব্যক্তিরা হলেন আনতুলা বেগম (৭০), ফাহিমা বেগম (৪০), হায়াতুন নেছা (৫০), সুমনা (৫০), লিপা (১৯), নাজাম বেগম (৩০), মাশরাফি, রুবিনা বেগম (৩০), মজিবুর (২০), আলমগীর (০৩), জাবেদ (১০), মাহা (৫) ও নিপা বেগম (৩)।

গোয়াইনঘাট থানার মুখপাত্র এসআই (নি.) মো. আজিজুর রহমান জানান, ৯ জুন বিকেল ৪টার দিকে গোয়াইনঘাট থানার পূর্ব আলীরগাঁও ইউনিয়নের নয়াগ্রাম উত্তর গ্রামে সারীঘাট থেকে গোয়াইনঘাটগামী সড়কে একটি গরু রশি ছিঁড়ে রাস্তার মধ্যে চলে আসে। এতে যাত্রীবাহী মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের পুকুরে পড়ে যায়। এ সময় গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল ইসলাম পিপিএম সিলেট-৪ আসনের মাননীয় সংসদ সদস্য ইমরান আহমদের প্রটোকল ডিউটিতে যাচ্ছিলেন।

অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম পিপিএম ঘটনাটি দেখে সঙ্গে সঙ্গে তাঁর সাথে থাকা দুই কনস্টেবলকে উদ্ধারকাজের দায়িত্ব দেন। তাঁরা স্থানীয় লোকজনের সহায়তায় পুকুর থেকে আশঙ্কাজনক অবস্থায় দুজনসহ ১৩ জন যাত্রীকে উদ্ধার করে গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ৯ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।