তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঢাকার গেন্ডারিয়ায় সহোদর হত্যার ঘটনায় ভাই ও ভাবিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গেন্ডারিয়া থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন দিলীপ ঘোষ ও তাঁর স্ত্রী রিনা ঘোষ।

গেন্ডারিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবু সাঈদ আল মামুন ডিএমপি নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘গত ১৫ নভেম্বর রাত ৯টার দিকে বাসার রুমের সামনে জুতা রাখাকে কেন্দ্র করে দিলীপ ঘোষ ছোট ভাইয়ের স্ত্রী রেখা রানী দাসকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। রেখার স্বামী মিঠুন কুমার ঘোষ গালিগালাজের প্রতিবাদ করলে দিলীপ ও তাঁর স্ত্রী রিনা মিঠুনের ওপর কিল-ঘুষি ও বুকে লাথি মেরে রুমের সামনে ফেলে দেন। পরে দিলীপ ঘোষ তাঁর ভাই মিঠুনকে কাঠের খাটের পায়া দিয়ে এলোপাতাড়ি আঘাত করলে মিঠুন অজ্ঞান হয়ে যান। তাৎক্ষণিক তাঁর স্ত্রী রেখা রানীর চিৎকারে তাঁর ভাতিজা অর্ণব ঘোষ ও অর্পণ ঘোষের সহায়তায় মিঠুনকে ঢাকা ন্যাশনাল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত ডাক্তার মিঠুনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মিঠুনের স্ত্রী বাদী হয়ে গেন্ডারিয়া থানায় মামলা করেন।’

ঘটনার পরপরই থানা-পুলিশ তদন্ত শুরু করে। ওই দিনই গেন্ডারিয়া থেকে দিলীপের স্ত্রী রিনাকে থানা পুলিশ গ্রেপ্তার করে। ঘটনার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন রিনা।

পরে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় শনিবার টাঙ্গাইলের মির্জাপুর এলাকা থেকে দিলীপ ঘোষকে গ্রেপ্তার করা হয় বলে জানান গেন্ডারিয়া থানার ওসি।