গাজীপুরে অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (অ্যাডিশনাল ডিআইজি) আবদুল জলিলের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতেরা দেশীয় অস্ত্রের মুখে এ কর্মকর্তার বাবাকে জিম্মি করে টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে গেছে। অ্যাডিশনাল ডিআইজি আবদুল জলিল সিলেটে কর্মরত আছেন।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত পৌনে ২টার দিকে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের বেলতলী গ্রামে এ ডাকাতির ঘটনা ঘটে। খবর জাগো নিউজের।

অ্যাডিশনাল ডিআইজি আব্দুল জলিলের বাবা আব্দুল বাতেন বলেন, রাত পৌনে দুইটার দিকে কালো পোশাক পরিহিত মুখোশধারী ১০ থেকে ১৫ জনের একদল ডাকাত বাড়ির প্রধান গেট টপকে দরজা ভেঙে ঘরে ঢোকে। ডাকাতদের সবার হাতেই ধারালো অস্ত্র ছিল। তাদের পরনে কালো রঙের গেঞ্জি, কালো রঙের শার্ট-প্যান্ট ছিল।

তিনি বলেন, ডাকাতেরা ঘরে ঢুকেই দেশীয় অস্ত্র ঠেকিয়ে তাঁকে কয়েকজন ঘিরে রাখে। অন্যরা ঘরে থাকা, স্বর্ণালঙ্কার ও ছেলের দুই সেট পুলিশের ইউনিফর্ম, চার ভরি সোনা ও এক লাখের বেশি টাকা নিয়ে গেছে। ডাকাতেরা ঘরের ওয়্যারড্রোব, শোকেসসহ বিভিন্ন মালামাল ও কাপড়চোপড় তছনছ করে। পরে তাঁর চিৎকারে আশপাশের অনেক লোকজন জড়ো হয়। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ আসে।

মাওনা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিন্টু মোল্লাহ বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থল গিয়েছি। ডাকাতেরা স্বর্ণালঙ্কার ও অর্থ লুট করে নিয়ে গেছে।

তিনি আরও বলেন, গাজীপুর জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ নিয়ে পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে। ডাকাতদের গ্রেপ্তারে একাধিক টিম কাজ করছে।