রাজধানীতে বিমানবন্দরে এপিবিএনের অভিযানে গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ফেরদৌসের রগ কেটে হত্যাচেষ্টা মামলার আসামি রবিন সরদারকে গ্রেপ্তার করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন। ১৩ সেপ্টেম্বর (বুধবার) সকালে বিমানবন্দর থেকে এপিবিএনের গোয়েন্দা দল তাঁকে গ্রেপ্তার করেছে।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, ৩ সেপ্টেম্বর বিকেলে গাজীপুরের বাসন থানার আউটপাড়া লিংকন কলেজের সামনে থেকে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ফেরদৌসকে অপহরণ করেন একই পদপ্রার্থী রবিন সরদার। এরপর গোপন স্থানে নিয়ে নিয়ে গিয়ে ফেরদৌসের রগ কেটে হত্যার চেষ্টা করা হয়। এ সময় ভুক্তভোগীর মায়ের নম্বরে ফোন করে মুক্তিপণও দাবি করা হয়। মুক্তিপণ নেওয়ার পর ফেরদৌসকে গাজীপুর সদর থানার শিববাড়ি মোড়ের হলিল্যাব হাসপাতালের সামনে ফেলে রেখে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় ফেরদৌসের মা ২৭ জনের নামোল্লেখ করে ৪ সেপ্টেম্বর থানায় মামলা করেন।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, আসামি রবিন সরদার ভিন্ন নামে ১৩ সেপ্টেম্বর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করতে পারেন। আগে থেকে প্রস্তুত সাদাপোশাকের এপিবিএন সদস্যরা এ সময় তাঁকে চট্টগ্রাম থেকে ঢাকা আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে গ্রেপ্তার করে। তাঁকে গাজীপুর মহানগর পুলিশের একটি টিমের কাছে হস্তান্তর করা হয়েছে।