ঢাকায় ফিলিস্তিন রাষ্ট্রদূতের কাছে ত্রাণসামগ্রীর বাক্স হস্তান্তর করেন মাননীয় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। ছবি: বাসস

যুদ্ধবিধ্বস্ত গাজা উপত্যকার মানুষের জন্য মানবিক সহায়তার প্রথম কিস্তি সোমবার (২৩ অক্টোবর) বিকেলে ঢাকায় ফিলিস্তিনি রাষ্ট্রদূতের কাছে হস্তান্তর করা হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় এ সহায়তার ব্যবস্থা করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। খবর বাসসের।

মাননীয় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ফিলিস্তিন রাষ্ট্রদূতের কাছে ত্রাণসামগ্রীর একটি বাক্স হস্তান্তর করেন।

মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মানবিক সহায়তার মধ্যে রয়েছে শুকনো কেক, বিস্কুট, জরুরি চিকিৎসাসামগ্রী ও স্যানিটারি সরঞ্জাম।

চালানের প্রথম কিস্তিতে ৫৮৭ কেজি ত্রাণসামগ্রী রয়েছে, যা ইজিপ্ট এয়ারওয়েজের নিয়মিত ফ্লাইটের মাধ্যমে মিসরের কায়রোতে পাঠানো হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী তাঁর বক্তব্যে ফিলিস্তিনের ভ্রাতৃপ্রতিম জনগণের সঙ্গে একাত্মতা পোষণ করেন এবং ফিলিস্তিনের জনগণকে সম্ভাব্য সহায়তার আশ্বাস দেন। এ ছাড়া ঢাকায় মিসরীয় দূতাবাস ও ইজিপ্ট এয়ারওয়েজকে ধন্যবাদ জানান তিনি।

ফিলিস্তিনের প্রতি দৃঢ় ও অবিচল সমর্থনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রশংসা করেন ফিলিস্তিনি রাষ্ট্রদূত। এ ছাড়া গাজার মানুষকে সহায়তা করায় বাংলাদেশ সরকারকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান তিনি।